ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নতুন রূপে ঢাকার অন্যতম আধুনিক মাঠ গোলাপবাগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৬
নতুন রূপে ঢাকার অন্যতম আধুনিক মাঠ গোলাপবাগ ছবি: মাঠের নকশা, সংগৃহীত

অবৈধ স্থাপনা উচ্ছেদ করে রাজধানীর গোলাপবাগ মাঠকে ব্যবহার উপযোগী করছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএনসিসি)। আগামী দুই মাসের মধ্যে জীর্ণ ঢাকায় সবুজের...

ঢাকা: অবৈধ স্থাপনা উচ্ছেদ করে রাজধানীর গোলাপবাগ মাঠকে ব্যবহার উপযোগী করছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএনসিসি)। আগামী দুই মাসের মধ্যে জীর্ণ ঢাকায় সবুজের আবহ দেবে গোলাপবাগ মাঠ।

চার দশমিক ৫২ একর আয়তনের মাঠকে কেন্দ্র করে আশাপাশের পরিবেশের কথা মাথায় রেখে সবরকম আধুনিক সুযোগ-সুবিধা নিশ্চিত করা হচ্ছে। এখানে শিশুদের জন্য আলাদা স্থান থাকবে। থাকছে জিম। সবমিলিয়ে নতুন রূপে ঢাকার অন্যতম আধুনিক মাঠ হচ্ছে গোলাপবাগ।

ডিএনসিসি জানায়, মাঠটিকে সম্পূর্ণ সবুজায়নের আওতায় আনা হবে। দখলমুক্ত রাখতে চারদিকে সীমানা দেয়াল নির্মাণ করারও পরিকল্পনা রয়েছে। এলাকাবাসীর সকাল-বিকেল হাঁটার জন্য মাঠের চারদিকে ‘ওয়াকওয়ে’ তৈরি করা হবে। লাগানো হবে সবুজ ঘাস। ফুটবল ক্রিকেটসহ সব ধরনের খেলার উপযোগী করে গড়ে তোলা হবে।

জানা যায়, মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভার তৈরির জন্য ঠিকাদারী প্রতিষ্ঠান ডিএনসিসি থেকে তাদের নির্মাণসামগ্রী ও যন্ত্রপাতি রাখার জন্য মাঠটি ইজারা নেয়। এ কারণে দীর্ঘ প্রায় ১০ বছর বন্ধ থাকার পর ফ্লাইওভারের নির্মাতা প্রতিষ্ঠান মাঠটি থেকে তাদের সব মালামাল সরিয়ে নিয়েছে। এরপরেই নতুন রূপ দিতে কাজ শুরু করেছে ডিএনসিসি।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন বাংলানিউজকে বলেন, আগামী দুই মাসের মধ্যে মাঠটি সম্পূর্ণ খেলাধুলার উপযোগী করা হবে। পুরান ঢাকার মানুষের প্রণের দাবি খেলার মাঠ সবার জন্য উন্মুক্ত করা হবে। ‌
 
বাংলাদেশ সময়: ০২২৬ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
এসএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ