ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ভাঙচুর ও চুরির দায়ে আরো ১ কারখানায় মামলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫১ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
ভাঙচুর ও চুরির দায়ে আরো ১ কারখানায় মামলা

অবৈধভাবে প্রবেশ, ভাঙচুর ও চুরির অভিযোগ এনে আরো এক কারখানা কর্তৃপক্ষ পৃথক মামলা করেছে। বুধবার (২১ ডিসেম্বর) গভীর রাতে মামলাটি দায়ের করা হয়।

আশুলিয়া, সাভার: অবৈধভাবে প্রবেশ, ভাঙচুর ও চুরির অভিযোগ এনে আরো এক কারখানা কর্তৃপক্ষ পৃথক মামলা করেছে।

বুধবার (২১ ডিসেম্বর) গভীর রাতে মামলাটি দায়ের করা হয়।

এর আগে বুধবার দুপুরে ২টি কারখানা কর্তৃপক্ষ পৃথক ২ মামলা দায়ের করেন। এসব মামলায় ১৮ জনের নাম উল্লেখসহ সাত শতাধিক অজ্ঞাত শ্রমিককে আসামি করা হয়েছে।

এ অভিযোগে দুই শ্রমিককে গ্রেফতার করেছে আশুলিয়া থানা পুলিশ। এরা হলেন- মাসুদ (২৭) ও বাকের (২৪)। এরা দু’জনেই উইন্ডি গ্রুপের শ্রমিক হিসেবে কাজ করতেন।

ফাউন্টেন গার্মেন্টসের জুনিয়র নির্বাহী কর্মকর্তা নাজমুল হোসেন জানান, বুধবার দুপুরে উইন্ডি গ্রুপের অতিরিক্ত মহাব্যবস্থাপক মাসুদ রানা ও মধ্য রাতে হা-মীম কারখানার কর্তৃপক্ষ বাদী হয়ে আশুলিয়া থানায় তিনটি পৃথক মামলা দায়ের করেন।


আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মাসুদ বাংলানিউজকে জানান, কয়েকদিন ধরে শ্রমিকদের কর্মবিরতি চলাকালে কারখানার ভিতর অবৈধভাবে প্রবেশ, ভাঙচুর, কর্মকর্তাদের মারধর, বিভিন্ন সরঞ্জামি চুরির অভিযোগ এনে উইন্ডি  কারখানা কর্তৃপক্ষ ১২০-১৫০ জন অজ্ঞাত শ্রমিকের বিরুদ্ধে মামলা দায়ের করেন। সে অভিযোগের প্রেক্ষিতে ইতোমধ্যে মাসুদ ও বাকের নামের দুজন শ্রমিককে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরও জানান, তদন্ত করে দোষী ব্যক্তিদের বের করে আইনি ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া কারখানা পরিদর্শন করে তদন্ত করা হবে।

আশুলিয়া থানার ওসি (তদন্ত) বাংলানিউজকে জানান, হা-মীম গ্রুপের পক্ষ থেকে একই অভিযোগে অজ্ঞাতনামা ৫০০ জন শ্রমিকের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এদিকে ১০ জন সাধারণ শ্রমিককে জিজ্ঞাসাবাদের জন্য আটকের কথা জানা গেলেও পুলিশ এ ব্যাপারে নিশ্চিত করেনি।

বাংলাদেশ সময়: ১০৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ