ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাংলাদেশের আতিথেয়তা অতুলনীয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
বাংলাদেশের আতিথেয়তা অতুলনীয় কনফারেন্স প্রেসিডেন্ট রূপেস চন্দ্র রায়, বিসিএসআইআর-এর চেয়ারম্যান মো.ফারুক আহমেদ, প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান, অধ্যাপক এম এইচ খান, বিসিএসআইআর-এর সদস্য সাইদা আনোয়ারা বেগম

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান ঢাকায় আগত বিদেশি অতিথিদের উদ্দেশে বলেছেন, বিশ্ব জানে বাংলাদেশের আতিথেয়তা অতুলনীয়, তাই এ দেশে স্বাচ্ছন্দ্যবোধ করুন।

ঢাকা: বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান ঢাকায় আগত বিদেশি অতিথিদের উদ্দেশে বলেছেন, বিশ্ব জানে বাংলাদেশের আতিথেয়তা অতুলনীয়, তাই এ দেশে স্বাচ্ছন্দ্যবোধ করুন।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) বাংলাদেশ কাউন্সিল অব সাইন্টিফিক অ্যান্ড ইনডাস্ট্রিয়াল রিসার্চ (বিসিএসআইআর)-এর আয়োজনে ইঞ্জিনিয়ারিং মেটেরিয়াল অ্যান্ড মেটিওরোলজিকাল ইঞ্জিনিয়ারিং বিষয়ক তিন দিনব্যাপী প্রথম আন্তর্জাতিক কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রযুক্তি মন্ত্রী।

মন্ত্রী বলেন, এ কনফারেন্সে যোগ দিতে অস্ট্রেলিয়া, দক্ষিণ কোরিয়া, জাপান, মালয়েশিয়া ও ভারত থেকে ১৮ জন অতিথি এসেছেন। আমি তাদের উদ্দেশ্যে বলতে চাই, তারা আমাদের পরীক্ষিত বন্ধু। কারণ, যখনই আমরা বিপদসংকুল সময় অতিবাহিত করেছি তখনই তাদের পাশে পেয়েছি।

ইয়াফেস ওসমান বলেন, ২০২১ সালের মধ্যে ডিজিটাল ও মধ্য আয়ের দেশের অবস্থানে যেতে হলে গবেষণা ও তথ্য আদান প্রদানের বিকল্প নেই।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, বুয়েটের সাবেক উপাচার্য (ভিসি) অধ্যাপক এম এইচ খান, বিসিএসআইআর-এর চেয়ারম্যান মো. ফারুক আহমেদ, কনফারেন্স প্রেসিডেন্ট রূপেস চন্দ্র রায়, সেক্রেটারি ড. এম এ গফুর, বিসিএসআইআর-এর সদস্য সাইদা আনোয়ারা বেগম, ভারতের জাতীয় গবেষণা একাডেমির সাবেক অধ্যাপক ড. শান্তনু চক্রবর্তী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
কেজেড/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ