ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিমানের ৭ কর্মকর্তার ৭ দিন করে রিমান্ড মঞ্জুর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
বিমানের ৭ কর্মকর্তার ৭ দিন করে রিমান্ড মঞ্জুর গ্রেফতার বিমানের ৭ কর্মকর্তা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী ফ্লাইটে যান্ত্রিক ত্রুটির ঘটনায় দায়ের করা মামলায় গ্রেফতার বিমানের ৭ কর্মকর্তার ৭ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী ফ্লাইটে যান্ত্রিক ত্রুটির ঘটনায় দায়ের করা মামলায় গ্রেফতার বিমানের ৭ কর্মকর্তার ৭ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট স্নিগ্ধা রানী সরকারের আদালতে তাদের তোলা হয়।

এ সময় কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট ১০ দিনের রিমান্ড আবেদন করে। পরে প্রত্যেকের ৭ দিন করে রিমান্ড মঞ্জুর করা হয়।

এর আগে বুধবার (২১ ডিসেম্বর) দিনগত রাতে রাজধানীর উত্তরা ও রমনা এলাকায় অভিযান চালিয়ে ৭ জনকে গ্রেফতার করা হয়। মামলার অপর ২ আসামি আদালতে আত্মসমর্পণ করেন।

গ্রেফতার ৭ জনকে বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুরে ডিবি কার্যালয়ে হাজির করা হয়। এ সময় সংবাদ সম্মেলনে কথা বলেন কাউন্টার টোরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

তিনি বলেন, বিমানের যান্ত্রিক ত্রুটির পেছনে তাদের কি উদ্দেশ্য ছিলো? এবং ঘটনার সঙ্গে তারা ছাড়া অন্য কেউ জড়িত কি-না বা কোনো যোগসাজেশ রয়েছে কি-না? এ বিষয়গুলো আমরা বের করার চেষ্টা করবো।  

গ্রেফতারকৃতদের মধ্যে স্থায়ী বহিষ্কৃত তিনজন হলেন- প্রধান প্রকৌশলী (প্রডাকশন) দেবেশ চৌধুরী, প্রধান প্রকৌশলী (কোয়ালিটি অ্যাসুরেন্স) এস এ সিদ্দিক ও প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার (মেইনটেন্যান্স অ্যান্ডসিস্টেম কন্ট্রোল) বিল্লাল হোসেন। সাময়িক বহিষ্কার চারজন হলেন- সামিউল হক, লুত্ফুর রহমান, মিলন চন্দ্র বিশ্বাস ও জাকির হোসাইন। আত্মসর্মপণকারী দু’জন হলেন- ইঞ্জিনিয়ার রোকনউজ্জান ও মেকানিক সিদ্দিকুর রহমান।


**প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটির মামলায় ৭ কর্মকর্তা গ্রেফতার
** প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটির মামলায় অপর ২ জনের আত্মসর্মপণ

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬/আপডেট: ১৬৩০ ঘণ্টা
এমআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ