ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সংবাদ সম্মেলনে বাধা, গার্মেন্ট শ্রমিক সংহতির নিন্দা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
সংবাদ সম্মেলনে বাধা, গার্মেন্ট শ্রমিক সংহতির নিন্দা নির্মল সেন মিলনায়তনে সংবাদ সম্মেলনে বাধা

আশুলিয়ায় সাম্প্রতিক শ্রমিক বিক্ষোভ এবং মজুরি আন্দোলন প্রসঙ্গে গার্মেন্ট শ্রমিক অধিকার আন্দোলনের দাবি-কর্মসূচি ঘোষণার পূর্বনির্ধারিত সংবাদ সম্মেলনে বাধা দেওয়ার ঘটনায় নিন্দা জানিয়েছে বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতি।

ঢাকা: আশুলিয়ায় সাম্প্রতিক শ্রমিক বিক্ষোভ এবং মজুরি আন্দোলন প্রসঙ্গে গার্মেন্ট শ্রমিক অধিকার আন্দোলনের দাবি-কর্মসূচি ঘোষণার পূর্বনির্ধারিত সংবাদ সম্মেলনে বাধা দেওয়ার ঘটনায় নিন্দা জানিয়েছে বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতি।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকালে তোপখানা রোডের নির্মল সেন মিলনায়তনে সংবাদ সম্মেলন শুরু হবার আগেই পুলিশি বাধায় তা পণ্ড হয়ে যায়।

এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতির সভাপ্রধান তাসলিমা আখ্‌তার এবং সাধারণ সম্পাদক জুলহাস নাইন বাবু এক যৌথ বিবৃতিতে আশুলিয়ার সকল বন্ধ কারখানা খুলে দেয়ার দাবি জানান।

শ্রমিক নেতারা একই সঙ্গে আন্দোলনরত গার্মেন্ট শ্রমিকদের গ্রেফতার ও মামলা প্রত্যাহার, কারখানা ভিত্তিক দাবি দাওয়া মেনে নেওয়া, মজুরি বোর্ড গঠন করে ন্যূনতম মজুরি ১০,০০০ এবং মোট মজুরি ১৬,০০০ টাকা করার দাবি জানিয়েছেন।

একইসাথে শ্রমিক নেতা মোশরেফা মিশুকে আটক করার ঘটনার নিন্দা ও অবিলম্বে তার মুক্তি দাবি করেন তারা।

নেতৃবৃন্দ বলেন, বৃহস্পতিবার সকাল ১১টায় গার্মেন্ট শ্রমিক অধিকার আন্দোলনের সমন্বয়ক রফিকুল ইসলাম পথিকের কাছ থেকে সকাল সাড়ে ১০টায় ব্যানার কেড়ে নেয় পুলিশ। পৌনে ১১টায় সংবাদ সম্মেলনের স্থানে জোটের অন্যতম সদস্য গার্মেন্ট শ্রমিক ঐক্য ফোরামের সভাপতি মোশরেফা মিশু উপস্থিত হলে তাকে ডিবি পুলিশ আটক করে।

পরবর্তীতে জোটের বাকি নেতৃত্বের মধ্যে তাসলিমা আখ্‌তার, মো. ইয়াসীন, ফখরুদ্দীন কবীর আতিক, মীর মোফজ্জল হোসেন মোস্তাক, শহীদুল ইসলাম সবুজ, শবনম হাফিজ, তৌহিদসহ  অন্যান্য নেতৃত্ব সংবাদ সম্মেলন স্থলে উপস্থিত হলে পুলিশ বাধা দেয়। সম্মেলন কক্ষে তালা দিয়ে সম্মেলন পণ্ড করে গ্রেফতারের হুমকি দেওয়া হয় বলে বিবৃতিতে অভিযোগ করেন শ্রমিক নেতারা।

নেতৃবৃন্দ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে মোশরেফা মিশুসহ আটককৃত আশুলিয়ার ৭ নেতাকে মুক্তি এবং মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
পিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ