ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

লক্ষ্মীপুর ইজতেমা মাঠে জুমার নামাজ পড়বেন ২ লাখ মুসল্লি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
লক্ষ্মীপুর ইজতেমা মাঠে জুমার নামাজ পড়বেন ২ লাখ মুসল্লি লক্ষ্মীপুরের ইজতেমা মাঠে মুসল্লিরা

লক্ষ্মীপুরের ইতিহাসে সর্ববৃহৎ জুমার জামাত অনুষ্ঠিত হবে শুক্রবার (২৩ ডিসেম্বর)। ইজতেমামাঠে দুই লাখেরও বেশি মুসল্লি জুমার নামাজে অংশ নেবেন। নামাজ আদায় করার জন্য জেলার বিভিন্ন স্থান থেকে মুসল্লিদের আসতে দেখা গেছে। এতে জেলার মুসল্লিরা ছাড়াও বিদেশি অতিথিরা অংশ নেবেন।

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের ইতিহাসে সর্ববৃহৎ জুমার জামাত অনুষ্ঠিত হবে শুক্রবার (২৩ ডিসেম্বর)। ইজতেমামাঠে দুই লাখেরও বেশি মুসল্লি জুমার নামাজে অংশ নেবেন।

নামাজ আদায় করার জন্য জেলার বিভিন্ন স্থান থেকে মুসল্লিদের আসতে দেখা গেছে। এতে জেলার মুসল্লিরা ছাড়াও বিদেশি অতিথিরা অংশ নেবেন।

প্রথমবারের মত শুক্রবার লক্ষ্মীপুরে তিন দিনব্যাপী আঞ্চলিক বিশ্ব ইজতেমা শুরু হচ্ছে। লক্ষ্মীপুর-রামগতি সড়কের পাশে ভাবনীগঞ্জ সুতার গোপটা এলাকায় ২৭ একর জমির উপর বিশাল মাঠে ৩ লাখ মুসুল্লির জন্য ইজতেমার আয়োজন করা হয়। ইজতেমার ওই মাঠেই জুমার নামাজ আদায় করা হবে। এতে প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি রাজনৈতিক নেতৃবৃন্দসহ ধর্মপ্রাণ মুসলমানরা জুমার নামাজ আদায় করবেন।

জুমার নাম শেষে আল্লাহর সন্তুষ্টি, পরকালীন মু্ক্তি ও বিশ্বশান্তি কামনায় মহান আল্লাহর দরবাবে মোনাজাত করা হবে।
টঙ্গির তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমায় মুসল্লীদের উপস্থিতি বেশি হওয়ায় এবার ৩২ জেলার অংশগ্রহণে তুরাগ তীরে ইজতেমা অনুষ্ঠিত হবে। এছাড়া এই ৩২ জেলা জেলাভিত্তিক ইজতেমা পালন করবে। এরাই ধারাবাহিকতায় লক্ষ্মীপুরে শুক্রবার থেকে তিন দিনব্যাপী ইজতেমা শুরু হচ্ছে।

বাংলাদেশ সময়: ০২৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৬
জেএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ