ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘ভবিষ্যতের সব নির্বাচন নাসিকের মতো হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৬
‘ভবিষ্যতের সব নির্বাচন নাসিকের মতো হবে’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের/ ছবি- জি এম মুজিবুর

সদ্য সমাপ্ত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনকে মডেল নির্বাচন উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এ নির্বাচন ব্যারোমিটার হিসেবে কাজ করবে।

ঢাকা: সদ্য সমাপ্ত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনকে মডেল নির্বাচন উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এ নির্বাচন ব্যারোমিটার হিসেবে কাজ করবে।
 
শুক্রবার (২৩ ডিসেম্বর) রাজধানীর শ্যামলীতে সোনার বাংলা ফাউন্ডেশন (এসবিএফ) কম্প্রিহেনসিভ কিডনি কেয়ার সেন্টারের উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।


 
নাসিক নির্বাচনকে বাংলাদেশের ইতিহাসে মডেল নির্বাচন উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এ নির্বাচন অনুসরণীয়, অনুকরণীয়। ‘ফ্রি অ্যান্ড ফেয়ার’ কাকে বলে তা নাসিক নির্বাচনে দেখা গেছে। নির্বাচনকে ঘিরে যে শঙ্কা, উদ্বেগ, উৎকণ্ঠা ছিলো তা মিথ্যা প্রমাণ করে ‘ফ্রি অ্যান্ড ফেয়ার’ ইলেকশন হয়েছে।
 
তিনি বলেন, নাসিক নির্বাচন শুধু নৌকার বিজয় নয় গণতন্ত্রের বিজয়, নারায়ণগঞ্জের জনগণের বিজয়। দেশরত্ন শেখ হাসিনা যে গণতন্ত্রের মানসকন্যা তা তিনি এ নির্বাচনের মধ্য দিয়ে প্রমাণ করেছেন। প্রতিটি বিষয় তিনি মনিটর করেছেন। একটি সু-শৃঙ্খল নির্বাচন করতে চেয়েছি, করতে পেরেছি।
 
পরবর্তী সব নির্বাচন নাসিকের মতো হবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন কমিশন প্রমাণ করেছে তারা সরকারের সহযোগিতা পেয়ে কৃতত্বপূর্ণ এমন নির্বাচন করতে পারেন। এ নির্বাচনকে অনুসরণ, অনুরকণ করে পরবর্তী সব নির্বাচন এমন হবে, সরকার সহযোগিতা দেবে। নারায়ণগঞ্জের মানুষ যাকে খুশি তাকে ভোট দিয়েছেন। আমরা এমন পরিবেশ সৃষ্টি ও প্রতিষ্ঠান করতে চাই, জনগণ যাকে খুশি তাকে ভোট দেবেন।
 
নাসিক নির্বাচনের ফল নিয়ে বিএনপি কোনো প্রতিক্রিয়া দেয়নি এমন প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি একটি বড় দল। নাসিক নির্বাচনে প্রায় ৯৬ হাজার ভোট পেয়েছে, এটা কিন্তু কম ভোট নয়, এটাকে তুচ্ছ করে দেখার কোনো উপায় নেই।
 
নাসিক নির্বাচন ব্যারোমিটার হিসেবে কাজ করেছে উল্লেখ করে তিনি বলেন, একদিকে বাংলাদেশে ফ্রি অ্যান্ড ফেয়ার নির্বাচন সম্ভব কি-না এ নিয়ে জনমনে একটা আশঙ্কা ছিল। এর আগে গাজীপুর, সিলেট, খুলনা, বরিশাল, চট্টগ্রাম সিটি নির্বাচনও এরকম হয়েছে।
 
বিরোধীদল যখন জিতে তখন ঠিক আছে, হেরে গেলে সব বেঠিক মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আগের ৫টি সিটি নির্বাচনের চেয়ে নাসিক নির্বাচনে একটু শব্দ পর্যন্ত হয়নি। এর ফল দেশে-বিদেশে পাওয়া যাবে। আন্তর্জাতিক সংবাদমাধ্যম, পর্যবেক্ষক নির্বাচন সম্পর্কে মন্তব্য ছিল ফ্রি অ্যান্ড ফেয়ার নির্বাচন হয়েছে।
 
কিডনি সেন্টার সম্পর্কে তিনি বলেন, একদল প্রবাসী উদ্যোক্তা টাকা আয় নয়, গরিব মানুষের সেবা করার জন্য এ সেন্টার করেছেন। কিডনির চিকিৎসা অত্যন্ত ব্যয়বহুল। গরিব মানুষের সুবিধার জন্য সর্বাধুনিক প্রযুক্তির মেশিন তারা নিয়ে এসেছেন। এ সেন্টার ভবিষ্যতে কিডনি রোগীদের জন্য একটি সম্ভাবনাময়।
 
অনুষ্ঠানে জানানো হয়, দেশে প্রতিবছর ৪০ থেকে ৪৫ হাজার মানুষ কিডনি রোগে মারা যান। দেশে ১ লাখ ৬০ হাজার কিডনি রোগী থাকলেও মাত্র ১০ হাজার রোগীর চিকিৎসার সামর্থ্য রয়েছে।  

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৬
আরইউ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।