ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গার্মেন্টস শ্রমিক নেতা সৌমিত্র দাসের মুক্তির দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৬
গার্মেন্টস শ্রমিক নেতা সৌমিত্র দাসের মুক্তির দাবি গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের মানববন্ধন/ ছবি-সুমন শেখ

গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক সৌমিত্র কুমার দাসের মুক্তির দাবি জানিয়েছে সংগঠনটি।

ঢাকা: গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক সৌমিত্র কুমার দাসের মুক্তির দাবি জানিয়েছে সংগঠনটি।

শুক্রবার (২৩ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন থেকে এমন দাবি জানানো হয়।

সমাবেশে বক্তারা বলেন, শ্রমিকের মজুরি বৃদ্ধি না করাই শ্রমিক অসন্তোষের কারণ। বিষয়টি এড়িয়ে সরকার ও মালিকপক্ষ দমন-পীড়নের পথ অবলম্বন করেছে। যার শিকার সৌমিত্র কুমার।

অবিলম্বে সৌমিত্র কুমার দাসসহ সব শ্রমিক নেতাদের মুক্তি, মিথ্যা মামলা, দমন-নির্যাতন বন্ধ করে কারখানা খুলে দিয়ে মজুরি পুননির্ধারণ ও শ্রমিকদের সঙ্গে আলোচনা সাপেক্ষে শ্রমিক অসন্তোষ নিরসনের আহ্বান জানিয়েছেন।
 
তারা আরও বলেন, গত ৩ বছরে দ্রব্যমূল্য, গ্যাস, বিদ্যুৎ, গাড়ি ভাড়া, বাড়ি ভাড়া বহুগুণ বৃদ্ধি পেয়েছে। সবকিছুর দাম বৃদ্ধি পেলেও তার সঙ্গে সমন্বয় করে শ্রমিকের মজুরি বৃদ্ধি না করাই শ্রমিক অসন্তোষ হয়। যার সুযোগ নিয়ে মালিকরা বেআইনি প্রক্রিয়ায় কারখানা বন্ধের নোটিশ ঝুলিয়ে দিচ্ছেন। অতি দ্রুত তারা এগুলোর সমাধান দাবি জানান।  

আয়োজক সংগঠনের সভাপতি আহসান হাবিব বুলবুলের সভাপতিত্বে সমাবেশে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সভাপতি জাহেদুল হক মিলু, সাধারণ সম্পাদক সেলিম মাহমুদ, শ্রমিক নেতা আব্দুর রাজ্জাক, জুলফিকার আলীসহ অনেকে বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৬
এসটি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।