ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শান্ত হয়ে আসছে আশুলিয়া

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৬
শান্ত হয়ে আসছে আশুলিয়া আশুলিয়া

গত ১২ দিনের শ্রমিক অসন্তোষের জের ধরে আশুলিয়ার শিল্পাঞ্চল ছিলো থমথমে। কিন্তু ধীরে ধীরে শান্ত হয়ে আসছে আশুলিয়ার শিল্পাঞ্চল।

আশুলিয়া, সাভার: গত ১২ দিনের শ্রমিক অসন্তোষের জের ধরে আশুলিয়ার শিল্পাঞ্চল ছিলো থমথমে। কিন্তু ধীরে ধীরে শান্ত হয়ে আসছে আশুলিয়ার শিল্পাঞ্চল।

 

এর আগে, ১২ ডিসেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হয় আশুলিয়ার ৫৫টি কারখানা। পরে সাভার উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান, ব্যবসায়ী, শ্রমিক নেতাকে আটকের পর থেমে যায় আন্দোলন। অনেকে আবার মামলার ভয়ে আশুলিয়া থেকে সরে গেছে।

শুক্রবার (২৩ ডিসেম্বর) সকালে আবদুল্লাহপুর বাইপাইল সড়কের বিভিন্ন কারখানা ঘুরে দেখা যায়, ভোর থেকে সড়কের দু’পাশে কারখানার প্রধান ফটকসহ আশপাশের এলাকাগুলোতে পুলিশ, র্যাব ও আনসার সদস্যরা মোতায়েন রয়েছে।

পরিস্থিতি শান্ত হওয়ায় কমিয়ে আনা হয়েছে পুলিশ সদস্য। তবে, এখনও বিজিবি মোতায়েন রয়েছে।

হামীম গ্রুপের শ্রমিক শ্রী বন্ধন দাস খোকন বাংলানিউজকে জানান, অনির্দিষ্টকালের জন্য কারখানা বন্ধ হয়ে যাওয়ায় বাসায় থাকতে হচ্ছে। এমনিতে মামলা হওয়ায় একটু ভয়ে থাকতে হচ্ছে। আমরা কোনো অশান্তি চাই না। আমরা কাজে ফিরে যেতে চাই।

একই কারখানার শ্রমিক রফিকুল ইসলাম বলেন, আমরা কোনো ভাঙচুর বা আন্দোলনের সঙ্গে ছিলাম না। তবুও ভয়ে রাত পার করতে হচ্ছে। আমরা শান্তিপূর্ণ ভাবে কাজ করতে চাই।

ঢাকা জেলা গোয়েন্দা উত্তর পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাংলানিউজকে জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবুও পুলিশ মাঠে থাকবে। আসামিদের ধরতে বিভিন্ন জায়গায় অভিযান চালানো হচ্ছে। তবে, নিরাপরাধ মানুষদের হয়রানি না করার জন্য নির্দেশ দেওয়া আছে।

এদিকে, শুক্রবার সকালে পুলিশ জাহাঙ্গীর নামে এক শ্রমিক নেতাসহ ৫ জনকে আটক করেছে বলেও জানান ওসি।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৬
এজি/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।