ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জঙ্গিদের জীবিত ধরার চেষ্টা

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
জঙ্গিদের জীবিত ধরার চেষ্টা দক্ষিণখানে পুলিশের জঙ্গিবিরোধী অভিযান-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজধানীর দক্ষিণখানের জঙ্গি আস্তানায় দুই জঙ্গি আস্তানায় পুলিশের অভিযান প্রক্রিয়াধীন রয়েছে। বেশ কয়েক ঘণ্টা ধরে পুলিশ বাড়িটি ঘিরে রেখেছে। ঘটনাস্থলে পৌঁছেছেন ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিঞা।

রাজধানীর দক্ষিণখানের জঙ্গি আস্তানায় দুই জঙ্গি আস্তানায় পুলিশের অভিযান প্রক্রিয়াধীন রয়েছে। বেশ কয়েক ঘণ্টা ধরে পুলিশ বাড়িটি ঘিরে রেখেছে।

ঘটনাস্থলে পৌঁছেছেন ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিঞা। তিনি সংবাদমাধ্যমের সঙ্গে কথা না বললেও, অন্য কর্মকর্তারা জানিয়েছেন জঙ্গিদের জীবিত আত্মসমর্পন করানোর চেষ্টা চলছে।

রাজধানীর দক্ষিণখানের আশকোনায় যে বাড়িটিকে জঙ্গিদের আস্তানা হিসেবে চিহ্নিত করা হয়েছে সেটির নাম সূর্যভিলা। একজন প্রবাসির মালিকানাধীন এই বাড়িটিতে পাঁচ মাস আগে জঙ্গিরা আস্তানা গাড়ে বলেও জানিয়েছে পুলিশ।

ঘটনাস্থলে রয়েছেন র‌্যাব, সোয়াট, ফায়ারব্রিগেটের সদস্যরা।

 

কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম ঘটনাস্থলে রয়েছেন ভোর থেকেই। তিনি সাংবাদিকদের জানিয়েছেন, এটি নব্য জেএমবির একটি আস্তানা। ভেতরে নারী-শিশু রয়েছে বলেই অনেকটা নিশ্চিত হয়েছেন তারা। সে কারণেই সব ধরনের প্রস্তুতি নিয়ে অভিযান চালানো হবে।
মনিরুল ইসলাম সংবাদমাধ্যমগুলোকে বলেন, ভেতরে যোগাযোগ স্থাপন করেই তারা জেনেছেন যে ভেতরে যারা রয়েছেন তারা নব্য জেএমবির সদস্য। তাদের আত্মসমর্পনের জন্য বলা হয়েছে। তবে সকাল সাড়ে নয়টা পর্যন্ত তারা সে বিষয়ে কোনো সাড়া দেয়নি।

তবে পুলিশের আরেকজন দায়িত্বশীল কর্মকর্তার বরাত দিয়ে বলা হচ্ছে, আস্তানার ভেতরে দুই জন নারী রয়েছেন। তাদের একজন জঙ্গি নেতা মেজর জাহাঙ্গীরের স্ত্রী থাকতে পারেন।

** দক্ষিণখানে জঙ্গি আস্তানায় অভিযান চলছে
**  জঙ্গিদের আত্মসমর্পনের আহ্বান পুলিশের, সাড়া নেই
** ভেতরে দুই নারী জঙ্গি, শিশুও থাকতে পারে
** জঙ্গিদের জীবিত ধরার চেষ্টা আশকোনায়
** দুই নারী জঙ্গির আত্মসমর্পণ

বাংলাদেশ সময় ০৯৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
এমএমকে/এসজেএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।