ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পার্কিংয়ে পড়ে আছে নারী জঙ্গি, ঘরের মেঝেতে কিশোর জঙ্গি

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
পার্কিংয়ে পড়ে আছে নারী জঙ্গি, ঘরের মেঝেতে কিশোর জঙ্গি জঙ্গির আস্তানা এই বাড়িতে

রাজধানীর দক্ষিণখানে জঙ্গি আস্তানায় আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান চালিয়েছে। এ সময় আত্মঘাতী ভেস্ট পরে আত্মহত্যার চেষ্টা করতে গিয়ে আহত...

দক্ষিণখান (আশকোনা) থেকে: রাজধানীর দক্ষিণখানে জঙ্গি আস্তানায় আইনশৃঙ্খলা বাহিনী অভিযান চালিয়েছে। এ সময় আত্মঘাতী ভেস্ট পরে আত্মহত্যার চেষ্টা করতে গিয়ে আহত হন জঙ্গি সুমনের স্ত্রী।

আহত অবস্থায় তিনি পড়ে রয়েছেন বাড়ির পার্কিং স্পেসে। এছাড়া অপর জঙ্গি তানভীর কাদেরীর ছেলে আফিফ কাদের আরিফকে (১৪) পড়ে থাকতে দেখা গেছে। কিশোর এই জঙ্গিকে ঘরের মেঝেতে পড়ে থাকতে দেখা যায় বলে জানিয়েছেন পুলিশের এডিসি মো. শাহজাহান।

শনিবার (২৪ ডিসেম্বর) দুপুর ২টার দিকে আস্তানার ভেতরে ঢুকেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ-ডিএমপির কমিশনার আছাদুজ্জামান মিয়া। এর কিছুক্ষণ পর (সোয়া ২টায়) সেখানে প্রবেশ করে সিআইডির ক্রাইম সিন ইউনিট।

জানা যায়, পুলিশের এই ঊর্ধ্বতন টিম সেই পরিস্থিতি পরিদর্শনে কাজ করছেন। বেরিয়ে তারা ব্রিফ করবেন।

ধারণা করা হচ্ছে, সেই নারী জঙ্গি (সুমনের স্ত্রী) মারা গেছেন, এমন তথ্য পুলিশের একাধিক সূত্র জানিয়েছে। তিনি নিজের হাতে কোমড়ের বেল্টে বিস্ফোরণ ঘটান। এই বিস্ফোরণকে আত্মঘাতী বলে বাংলানিউজকে জানিয়েছেন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মো. মনিরুল ইসলাম।

তার বিস্ফোরণে পাশে থাকা ৮ বছরের এক মেয়ে শিশু গুরুতর আহত হয়েছেন। মেয়েটি জঙ্গি ইকবালের কন্যা বলে মনে করা হচ্ছে। তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানান, ডিবি পুলিশের এডিসি মো. শাহজাহান।

শনিবার বেলা সাড়ে ১২টা নাগাদ অভিযান শুরু হয়। অভিযান শুরুর পরপর নারী জঙ্গি গ্রেনেড নিক্ষেপ করেন। এতে আইনশৃঙ্খলা বাহিনীর দুই-তিনজন সদস্য আহত হন।

মো. শাহজাহান জানান, তিনি মারা গেছেন কিনা এখনও নিশ্চিত হওয়া যাচ্ছে না।

মো. মনিরুল ইসলাম বলেন, বাড়ির ভেতরে থাকা তিনজনকে আত্মসমর্পণ করতে বললে বোরখা পরা সেই নারী ধীরে ধীরে হেঁটে ঘরে থেকে বের হন। তখন তাকে হাত উঁচু করতে বললে তিনি তা করে ফের নামিয়ে নেন এবং বোরখা পরা থাকায় বোঝা যাচ্ছিল না তার কোমরে সুইসাইডাল ভেস্ট রয়েছে কিনা। সঙ্গে সঙ্গে তিনি ঘরের দরজার কাছে এসে বিস্ফোরণ ঘটান। লুপিয়ে পড়েন মাটিতে।

নারীটি শেষ খবর পাওয়া পর্যন্ত মেঝেতে পড়ে রয়েছেন।

 আরও পড়ুন:
** জঙ্গি আস্তানার ভেতরে ডিএমপি কমিশনার
** জঙ্গি আস্তানায় আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান

*** জঙ্গিদের গ্রেনেডে এক শিশু আহত
** ‘মা বের হয়ে আসো, আত্মসর্মপণ করো’
** ‘ভেতরে ৩ জঙ্গি, দফায় দফায় আত্মসর্মপণের জন্য কথা হয়’
** ‘ভেতর থেকে গ্রেনেড বিস্ফোরণের হুমকি দেওয়া হচ্ছে’
** দক্ষিণখানে জঙ্গি আস্তানায় অভিযান চলছে
**  জঙ্গিদের আত্মসমর্পনের আহ্বান পুলিশের, সাড়া নেই
** ভেতরে দুই নারী জঙ্গি, শিশুও থাকতে পারে
** জঙ্গিদের জীবিত ধরার চেষ্টা আশকোনায়
** দুই নারী জঙ্গির আত্মসমর্পণ

বাংলাদেশ সময়: ১২৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬/আপডেট ১৩৪০ ঘণ্টা
এজেডএস/এসজেএ/আইএ/এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।