ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

জাতীয়

মুক্তি চেয়ে চিরকুট চালাচালি করে জঙ্গিরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
মুক্তি চেয়ে চিরকুট চালাচালি করে জঙ্গিরা আশকোনা জঙ্গি আস্তানায় অভিযান চলার মুহূর্ত, ছবি: জিএম মুজিবুর

ভোরবেলা আইনশৃঙ্খলা বাহিনী রাজধানীর দক্ষিণখানের আশকোনা জঙ্গি আস্তানা ঘিরে ফেলার পর বাসার ভেতর থেকে মুক্তি চেয়ে চিরকুট পাঠায় জঙ্গিরা।

ঢাকা: ভোরবেলা আইনশৃঙ্খলা বাহিনী রাজধানীর দক্ষিণখানের আশকোনা জঙ্গি আস্তানা ঘিরে ফেলার পর বাসার ভেতর থেকে মুক্তি চেয়ে চিরকুট পাঠায় জঙ্গিরা।

কাউন্টার টেরোরিজমের একটি সূত্র জানায়, “শনিবার ভোরে যখন বাসাটি ঘিরে ফেলা হয়, তখন ভেতর থেকে কয়েক দফা চিরকুট পাঠায় জঙ্গিরা।

চিরকুটে লেখা ছিলো, ‘আমাদের বিনা বাধায় চলে যেতে দিতে হবে। আইনের আওতায় আনা যাবে না’। ”

এছাড়া তারা কতজন ছিলো, ভেতরে কী কী আছে? এসব বিষয় চিরকুটের মাধ্যমে জানায় জঙ্গিরা। চিরকুটের জবাবে পুলিশ সদস্যরা হ্যান্ড মাইকে বার-বার জঙ্গিদের আত্মসমর্পণ করতে বলেন। পরে সকাল সাড়ে ১১টার দিকে জঙ্গি সদস্যদের মধ্যে দুই নারী ও দুই শিশু আত্মসমর্পণ করে।

অভিযানে কর্তব্যরত পুলিশের উপ-কমিশনার (ডিসি) মহিবুল হক বাংলানিউজকে বলেন, ‘যে দুই নারী আত্মসমর্পণ করে, তার মধ্যে তৃষ্ণা একটু পজেটিভ ছিল। সেই প্রথমে আত্মসমর্পণ করতে রাজি হয়। ’

 আশকোনার জঙ্গি আস্তানায় অভিযানে পুলিশি তৎপরতা, ছবি: জিএম মুজিবুরবিস্ফোরণ প্রসঙ্গে তিনি বলেন, ‘তাদের আমরা বের হয়ে আসার জন্য আল্টিমেটামে দিই। আল্টিমেটামের কিছুক্ষণ আগেই এক নারী তার মেয়েটাকে নিয়ে বের হয়ে আসে। তাকে বার-বার হাত উপরের দিকে তুলে আসতে বললেও সে স্বাভাবিকভাবে আসে। তখন পুলিশ সদস্যরা অস্ত্র তাক করে থাকেন। ঘর থেকে বেরিয়ে বাসার গেটের কাছে এসে কোমরে থাকা বোমাটি সুইচ চেপে বিস্ফোরণ ঘটনায় এক নারী। এতে ওই নারীর পেট ও ডানপাশে ক্ষত-বিক্ষত হয়ে মারা যায়। শিশুটি আহত অবস্থায় উদ্ধার করে নিয়ে আসা হয়।

আত্মসমর্পণকারীদের দেওয়া তথ্যমতে, নিহত নারী জঙ্গি সুমনের স্ত্রী। কিন্তু সুমনের বিস্তারিত পরিচয় জানা যায়নি।

** ‘রিপল২৪’ অভিযানে নিহত ২, আত্মসমর্পণ ৪ জঙ্গির

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
এসটি/এজেডএস/এসজেএ/পিএম/টিআই

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।