ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

শ্রীমঙ্গলে খ্রিস্ট ধর্মাবলম্বীদের মিলনমেলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
শ্রীমঙ্গলে খ্রিস্ট ধর্মাবলম্বীদের মিলনমেলা শ্রীমঙ্গলে খ্রিস্ট ধর্মাবলম্বীদের মিলনমেলা, ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বড়দিনে শ্রীমঙ্গল ক্যাথলিক চার্চ হয়ে উঠেছে খ্রিস্ট ধর্মাবলম্বীদের মিলনমেলা। ৭২টি গ্রাম, বাগান ও পুঞ্জি থেকে প্রায় দেড় হাজার খ্রিস্ট ধর্মানুসারীদের প্রার্থনায় যথাযথ মর্যাদায় উদযাপন করা হয় দিনটি।

শ্রীমঙ্গল (মৌলভীবাজার): বড়দিনে শ্রীমঙ্গল ক্যাথলিক চার্চ হয়ে উঠেছে খ্রিস্ট ধর্মাবলম্বীদের মিলনমেলা। ৭২টি গ্রাম, বাগান ও পুঞ্জি থেকে প্রায় দেড় হাজার খ্রিস্ট ধর্মানুসারীদের প্রার্থনায় যথাযথ মর্যাদায় উদযাপন করা হয় দিনটি।

শিশুদের সঙ্গে আনেন বয়োজ্যেষ্ঠরাও। উৎসবের পাশাপাশি সবার মনে ছিলো ঈশ্বরবন্দনা।

সারাবিশ্বের মতো বড়দিনে আনন্দের ফোয়ারা ছ‍ুটে চা শিল্পাঞ্চল শ্রীমঙ্গলও। রোববার (২৫ ডিসেম্বর) সকালে শ্রীমঙ্গল ক্যাথলিক চার্চ অর্থাৎ শ্রীমঙ্গল ধর্মপল্লীতে পবিত্র খ্রিস্টযাগের মধ্য দিয়ে বড়দিনের অনুষ্ঠান শুরু হয়। মঞ্চের স্লোগান ছিলো ‘ঐক্যের মাঝে আজ শুভ দিন’।

পবিত্র খ্রিস্টযাগ অর্পণ করেন ‘সিলেট ধর্মপ্রদেশ’র ধর্মপাল বিশপ বিজয় এন ডি ক্রুজ ও এমআই। সঙ্গে ছিলেন শ্রীমঙ্গল ক্যাথলিক চার্চের পালক পুরোহিত ফাদার সুব্রত বনিফাস টলেন্টিনু সিএসসি, ফাদার যোসেফ গনসালভেস সিএসসি, ফাদার ইগ্নেসিউস এসজে, ফাদার লরেন্স টপ্য, ফাদার হিউবাট গামজ, ফাদার অপু সলোমন, ফাদার পাস্কাল সরকার, ফাদার জেমস কিরণ রোজারিও প্রমুখ।

এছাড়া এসএমআরএ, আরএনডিএম, হলিক্রসের সিস্টার এবং মেরিস্ট ব্রাদার ও সিস্টাররা উপস্থিত ছিলেন।

এরপর সূচিকরণ, পবিত্র বাইবেলের বাণীপাঠ, সেই বাণীর উপর ব্যাখ্যা, যজ্ঞ উৎসর্গ এবং খ্রিস্টভক্তদের যজ্ঞ বিতরণ হয়। পরিচালনা করেন পঙ্কজ কন্দ এবং দিপ্তি রিভেরু।

বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশনের সভাপতি ডমনিক সরকার রনি বাংলানিউজকে বলেন, যাকে ঘিরে এ উৎসব তিনি জগৎজ্যোতি। এ সংসারে সবাইকে আলোর, ন্যায় ও কল্যাণের পথ দেখাতেই তিনি মানুষ্যরূপে জন্ম নিয়েছিলেন। তার কাছে বিশ্বশান্তি কামনায় প্রার্থনা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
বিবিবি/আরআইএস/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।