ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

বগুড়ায় নকল দুধ তৈরির সরঞ্জামসহ আটক ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
বগুড়ায় নকল দুধ তৈরির সরঞ্জামসহ আটক ৩ নকল দুধ তৈরির সরঞ্জামসহ আটক ৩

বগুড়ার সোনাতলা উপজেলার জনৈক আব্দুল মান্নানের বাড়িতে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল দুধ তৈরির সরঞ্জামাদিসহ ৩জনকে আটক করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

বগুড়া: বগুড়ার সোনাতলা উপজেলার জনৈক আব্দুল মান্নানের বাড়িতে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল দুধ তৈরির সরঞ্জামাদিসহ ৩জনকে আটক করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।
 
রোববার (২৫ ডিসেম্বর) ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।


 
আটকরা হলেন- পাবনার বেড়া উপজেলার নাকাইল্লা গ্রামের অজিত ঘোষের ছেলে সরজিত ঘোষ (২০), তাটুরিয়া পশ্চিমপাড়ার মনতাজ মল্লিকের ছেলে আব্দুল হান্নান (২০) ও বগুড়ার সোনাতলা উপজেলার পাকুল্ল্যা ঘোষপাড়ার আশ্বীনী ঘোষের ছেলে সজিব কুমার ঘোষ (২২)।
 
দুপুরে পুলিশ সুপার (এসপি) মো. আসাদুজ্জামান জেলা পুলিশের সম্মেলন কক্ষে আয়োজিত প্রেস কনফারেন্সে সাংবাদিকদের এ তথ্য জানান।
 
তিনি বলেন, আটকরা বাজার থেকে স্বল্প পরিমান খাঁটি দুধ কিনতো। এরপর তাতে পানি, সয়াবিন তেল, পারঅক্সাইড, সাদা পেপারমেন্ট পাউডার ব্লেন্ডার মেশিনে মিশ্রিত করে অধিক পরিমান খাঁটি দুধের ফ্লেবার ও রঙ তৈরি করা হয়।
 
এভাবে তারা কেমিক্যাল পদার্থের সমন্বয় অবিকল খাঁটি দুধ তৈরী করতো। যা আসলে পুরোপুরি ভেজাল দুধ। এসব দুধ তারা সোনাতলাসহ দেশের বিভিন্ন স্থানে দীর্ঘদিন ধরে বাজারজাত করে আসছিলো।
 
তিনি আরো বলেন, এ ভেজাল দুধ মানবদেহের জন্য মারাত্মক ক্ষতিকর। যা ক্যান্সারের মত জটিল রোগের জীবানু তৈরিতে অত্যন্ত সহায়ক। এছাড়া শিশু মেধা বিকাশ, ভবিষ্যৎ প্রজন্মের মানসিক ও দৈহিক বিকাশের চরম অন্তরায়।
 
এ ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে কঠোর আইনী পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও জানান পুলিশের এই ঊর্ধ্বতন কর্মকর্তা।
 
এসময় জেলার অতিরিক্ত পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল, আব্দুল জলিল, সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি বি-সার্কেল) গাজিউর রহমান, জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।    

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
এমবিএইচ/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।