ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘পিটিআই’কে প্রাইমারি এডুকেশন কলেজে রূপান্তরসহ আট দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
‘পিটিআই’কে প্রাইমারি এডুকেশন কলেজে রূপান্তরসহ আট দাবি

দেশের প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউটগুলোকে (পিটিআই) প্রাইমারি এডুকেশন কলেজে রূপান্তরসহ আট দফা দাবি জানিয়েছে এর কর্মকর্তা সমিতি। রোববার (২৫ ডিসেম্বর) দুপুরে বাংলাদেশ পিটিআই কর্মকর্তা সমিতির রাজশাহী বিভাগীয় সম্মেলনে এ দাবি জানানো হয়।

রাজশাহী: দেশের প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউটগুলোকে (পিটিআই) প্রাইমারি এডুকেশন কলেজে রূপান্তরসহ আট দফা দাবি জানিয়েছে এর কর্মকর্তা সমিতি।

রোববার (২৫ ডিসেম্বর) দুপুরে বাংলাদেশ পিটিআই কর্মকর্তা সমিতির রাজশাহী বিভাগীয় সম্মেলনে এ দাবি জানানো হয়।



সমিতির রাজশাহী বিভাগের সভাপতি মুজাহিদুল ইসলামের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাংসদ আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি ছিলেন সমিতির কেন্দ্রীয় মহাসচিব মো. সেলিম এবং

সম্মেলনে পিটিআই কর্মকর্তা সমিতির পক্ষ থেকে আবুল কালাম আজাদের কাছে আট দফা দাবি সম্বলিত

স্মারকলিপি দেওয়া হয়।

স্মারকলিপিতে বলা হয়, শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের জন্য টিচার্স ট্রেনিং কলেজ, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে শরীরচর্চা শিক্ষকদের জন্য শারিরীক শিক্ষক কলেজ রয়েছে। অতএব প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে পিটিআইকে কলেজ অব প্রাইমারি এডুকেশন নামকরণ করা যৌক্তিক দাবি। এতে প্রাথমিক শিক্ষকদের প্রশিক্ষণের মান উন্নয়ন হবে।

অন্য দাবিগুলোর মধ্যে রয়েছে- ডিপিইও, পিটিআই সুপারিনটেনডেন্ট ও সহকারী পরিচালকের পদগুলো পারস্পরিক বদলিযোগ্য করার প্রজ্ঞাপন কার্যকর করা, প্রতিটি পিটিআইতে সহকারী সুপারিনটেনডেন্টের দু’টি পদ সৃষ্টি, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে পৃথকভাবে জাতীয় প্রাথমিক শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড গঠন, পিটিআই গ্রন্থাগারগুলোকে যুগোপযোগী ও আরও মানসম্মত করে ডিজিটাল গ্রন্থাগার গড়ে তোলা ইত্যাদি।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
এসএস/এসআরএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।