ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘মৃত্যুর পরও জঙ্গি আফিফের হাতে ছিল ৯ এমএম পিস্তল’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
‘মৃত্যুর পরও জঙ্গি আফিফের হাতে ছিল ৯ এমএম পিস্তল’ আশকোনায় জঙ্গি আস্তানা ‘সূর্য ভিলা’র সামনে কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম

রাজধানীর দক্ষিণখানের আশকোনায় সূর্য ভিলায় জঙ্গি অভিযানে নিহত আফিফ কাদেরী মৃত্যু আগ মুহূর্ত পর্যন্ত  ৯ এমএম পিস্তল বহন করেছিল। হাতে অস্ত্র থাকা অবস্থায় আফিফের মরদেহ উদ্ধার করা হয়েছে। 
 

ঢাকা: রাজধানীর দক্ষিণখানের আশকোনায় সূর্য ভিলায় জঙ্গি অভিযানে নিহত আফিফ কাদেরী মৃত্যু আগ মুহূর্ত পর্যন্ত  ৯ এমএম পিস্তল বহন করেছিল। হাতে অস্ত্র থাকা অবস্থায় আফিফের মরদেহ উদ্ধার করা হয়েছে।

 
 
রোববার (২৫ ডিসেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ওই জঙ্গি আস্তানায় অভিযান চালায় কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট ও বোম ডিসপোজাল ইউনিট। সন্ধ্যায় ঘটনাস্থল পরিদর্শন শেষে সংবাদমাধ্যমকে এ তথ্য জানান মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।
 
মনিরুল ইসলাম বলেন, আফিফ নামে যে কিশোরের মরদেহ উদ্ধার করা হয়েছে,তার হাতে একটি নাইন এমএম পিস্তল ছিল। পাশে আরও একটি একই ধরনের অস্ত্র পড়ে ছিল। এ নিয়ে সেখান থেকে মোট তিনটি অস্ত্র উদ্ধার করা হয়েছে।
 
আফিফ আজিমপুরে জঙ্গি বিরোধী অভিযানে নিহত তানভীর কাদেরীর যমজ দুই ছেলের একজন। তানভীরের আরেক ছেলে তাহরিন কাদেরী কারাগারে রয়েছেন।
 
তিনি আরও বলেন, কাউন্টার টেরোরিজম ও বোম ডিসপোজাল ইউনিটের প্রাথমিক কাজ শেষ হয়েছে, এখন সিআইডির ক্রাইম সিন ইউনিট কাজ করছে। তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হবে।
 
শুক্রবার (২৩ ডিসেম্বর) মধ্যরাত থেকে ‘অপারেশন রিপল ২৪’ নামে ১৬ ঘণ্টার অভিযানে নিহত হন দুই ‘জঙ্গি’। তাদের মধ্যে এক নারী ‘জঙ্গি’ আত্মঘাতী হামলায় নিহত হন। এছাড়া দুই শিশুসহ দুই নারী আত্মসমর্পণ করেন। আহত এক শিশু ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।
 
অভিযানে ঘটনাস্থল থেকে ১৯টি গ্রেনেড, ৩টি পিস্তল ও ২টি সুইসাইডাল ভেস্টসহ বেশকিছু সরঞ্জাম জব্দ করেছে পুলিশ। পরে বোম ডিসপোজাল ইউনিট গ্রেনেডগুলো দিনভর দফায় দফায় নিস্ক্রিয় করে।

বাংলাদেশ সময়: ২৩২১ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬  
আরএটি/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।