ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

যশোরে বাংলানিউজ সন্ধ্যা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
যশোরে বাংলানিউজ সন্ধ্যা যশোরে নাচে-গানে বাংলানিউজের সাংস্কৃতিক সন্ধ্যা উদযাপন

ঐতিহ্য ও শিল্প-সাহিত্যের শহর যশোরে বাংলানিউজের আয়োজনে কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে বিতর্ক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

যশোর: ঐতিহ্য ও শিল্প-সাহিত্যের শহর যশোরে বাংলানিউজের আয়োজনে কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে বিতর্ক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

বাংলানিউজ যশোর অফিসের উদ্বোধন উপলক্ষে রোববার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় যশোর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে দু’দিনব্যাপী এ প্রতিযোগিতার সমাপনী পর্ব অনুষ্ঠিত হয়।

এতে বাংলানিউজের খুলনা ব্যুরো, বাগেরহাট ও ঢাকা অফিসের কর্মীরা অংশ নেন। সভাপতিত্ব করেন যশোরের স্টাফ করেসপন্ডেন্ট উত্তম ঘোষ।

যশোরে বাংলানিউজ সন্ধ্যায় অংশ নেওয়া দর্শনার্থী ও অতিথিরা মুক্তিযুদ্ধে দেশের শত্রুমুক্ত প্রথম জেলা যশোরে স্থানীয় সাংস্কৃতিক সংগঠন পুনশ্চ'র শিল্পীদের সমবেত কণ্ঠে জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর ‘সংবাদপত্র নয়, আগামী দিনে নেতৃত্ব দেবে অনলাইন মিডিয়া’ বিষয়ে বিতর্ক প্রতিযোগিতায় অংশ নেয় যশোর মহিলা কলেজ ও যশোর এমএম কলেজ।

দু’দিনব্যাপী এ বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে যশোর সরকারি মহিলা কলেজকে পরাজিত করে এমএম কলেজ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।  
 
দুই দলের তুমুল তর্ক-বিতর্কে এসময় করতালিতে মুখরিত হয় অডিটরিয়াম। বিতর্ক শেষে বাংলানিউজের থিম সংয়ের সঙ্গে দারুণ কোরিওগ্রাফিতে নৃত্য পরিবেশন করেযশোর নৃত্য বিতানের একদল শিল্পী। উপস্থিত দর্শকদের নতুনত্ব এনে দেয় তাদের এ পরিবেশনা।  

পরে তীর্যক যশোরের সংগীত শিল্পী অমিতাভ দাস ও অন্য শিল্পীদের মঞ্চ মাতানো বাংলা গানে নেচে ওঠে পুরো অডিটরিয়ামের দর্শক।

যশোরে বাংলানিউজ সন্ধ্যায় মঞ্চে উপস্থিত অতিথি ও পুরস্কার বিজয়ীরাগান শেষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে অনলাইন মিডিয়া ও শিল্প সংস্কৃতিতে যশোরের এগিয়ে যাওয়া নিয়ে কথা বলেন বক্তারা।

বক্তারা বলেন, বাংলানিউজ ২৪ ঘণ্টায় তিন শতাধিক নিউজ আপ করে। যা দিয়ে কয়েকটি পত্রিকা প্রকাশ করা যায়। বাংলানিউজ কখনোই ঘুমায় না। জেগে থাকে ২৪ ঘণ্টা।

সংবাদপত্রের দিন প্রায় শেষ, নতুন প্রজন্ম এখন অনলাইন পত্রিকা পড়ছে। যেসব অঞ্চলে কাগজের পত্রিকা পৌঁছায় না, সেখানেও মানুষ এখন অনলাইন পত্রিকা পড়ছে।
 
নিউ ইয়র্ক টাইমসসহ বিশ্বের প্রায় ৫০টিরও অধিক কাগজের পত্রিকা বন্ধ হওয়ার উদাহরণ টানেন বক্তারা।

যশোরে বাংলানিউজের আয়োজনে বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণঅনুষ্ঠানে বাংলানিউজের সিনিয়র কর্মীরা ছাড়াও উপস্থিত ছিলেন- যশোর জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি হারুন অর রশিদ, মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশনের চেয়ারম্যান জহির ইকবাল নান্নু, কো-চেয়ারম্যান সানজিদা ইয়াসমিন অপি প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন যশোর সরকারি মহিলা কলেজের প্রভাষক দীপ্তি মিত্র। বিতর্ক প্রতিযোগিতায় যশোরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৮টি বিতর্ক দল অংশ নেয়।
 
বাংলাদেশ সময়: ০১২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
এমআরএম/পিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।