ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

পরিসংখ্যান বিভাগের অতিরিক্ত সচিবের সম্পদের খোঁজে দুদক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
পরিসংখ্যান বিভাগের অতিরিক্ত সচিবের সম্পদের খোঁজে দুদক

পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের ন্যাশনাল হাউজহোল্ড ডাটাবেজ প্রজেক্টের প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব মো. আমির হোসেনের অবৈধ সম্পদের খোঁজ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

ঢাকা: পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের ন্যাশনাল হাউজহোল্ড ডাটাবেজ প্রজেক্টের প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব মো. আমির হোসেনের অবৈধ সম্পদের খোঁজ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের সংশ্লিষ্ট সূত্র বাংলানিউজকে জানায়, অতিরিক্ত সচিব আমির হোসেনের আয়কর নথিসহ প্রাপ্ত তথ্য যাচাই-বাছাই শেষে প্রাথমিকভাবে তার অবৈধ সম্পদের খোঁজ পাওয়া গেছে।

এজন্য তার বিরুদ্ধে সম্প্রতি সম্পদ বিবরণী নোটিশ জারি করেছে দুদক।  

দুদকের উপ-পরিচালক শেখ মো. ফানাফিল্যা অতিরিক্ত সচিব আমির হোসেনের অবৈধ সম্পদের অভিযোগটি অনুসন্ধান করছেন বলে তিনি নিজেই বাংলানিউজকে জানিয়েছেন।

গত ২২ মে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে অতিরিক্ত সচিব আমির হোসেনকে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের ন্যাশনাল হাউজহোল্ড ডাটাবেজ প্রজেক্টের প্রকল্প পরিচালক পদে নিয়োগ দেওয়া হয়। এর আগে তিনি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ছিলেন।  

দুদকের সম্পদ বিবরণী নোটিশে বলা হয়েছে, ‘তার দেওয়া প্রাপ্ত তথ্যের ভিত্তিতে অনুসন্ধান করে দুদকের বিশ্বাস জন্মেছে যে, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের ন্যাশনাল হাউজহোল্ড ডাটাবেজ প্রজেক্টের প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব মো. আমির হোসেনের (আইডি নং-৩৫৭৭) জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ রয়েছে। তাই কমিশনের অনুমোদনক্রমে দুদক আইন’২০০৪ এর ধারা ২৬ এর উপ-ধারা (১) দ্বারা অর্পিত ক্ষমতাবলে আমির হোসেনকে তার নিজের ও তার ওপর নির্ভরশীল ব্যক্তিদের নামে অর্জিত যাবতীয় স্থাবর ও অস্থাবর সম্পদ, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণীসহ আদেশ প্রাপ্তির সাত কর্মদিবসের মধ্যে কমিশনের নির্ধারিত ছকে কমিশনের সচিব বরাবর দাখিলের আদেশ দেওয়া হলো’।

বাংলাদেশ সময়:০৭১২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
এসজে/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।