ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

সূর্যবাড়ির আস্তানায় সিআইডির ক্রাইম সিন ইউনিট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
সূর্যবাড়ির আস্তানায় সিআইডির ক্রাইম সিন ইউনিট সূর্যবাড়িতে সিআইডির ক্রাইম সিন ইউনিট/ ছবি- শাকিল

রাজধানীর দক্ষিণখানের আশকোনা এলাকায় জঙ্গি আস্তানা সূর্যবাড়িতে প্রবেশ করেছে সিআইডির ক্রাইম সিন ইউনিট।

ঢাকা: রাজধানীর দক্ষিণখানের আশকোনা এলাকায় জঙ্গি আস্তানা সূর্যবাড়িতে প্রবেশ করেছে সিআইডির ক্রাইম সিন ইউনিট।

সোমবার (২৬ ডিসেম্বর) সকাল সাড়ে নয়টার দিকে ১২ জন সদস্যের সিআইডি টিমটি আস্তানার ভেতরে প্রবেশ করে।

টিমের এক কর্মকর্তা বাংলানিউজকে জানান, রোববার (২৫ ডিসেম্বর) সব তথ্য উপাত্ত সংগ্রহ করা শেষ হয়নি। কিছু কাজ বাকি আছে, সেসব তথ্য সংগ্রহ করবেন তারা।

এদিকে, সরেজমিনে দেখা যায়, শুক্রবার (২৩ ডিসেম্বর) রাতে অভিযান শুরু হওয়ার পর থেকে সোমবারও বাড়িটি নিয়ন্ত্রণে রেখেছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। বাড়ির বিভিন্ন ফ্লোরের বাসিন্দাদের নামিয়ে দেওয়া হয়েছে।

গলির শেষ দিকে বাড়িটির অবস্থান হওয়ায় গলির শুরুর দিকেই জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণ করছে পুলিশ। একমাত্র ভেতরের বাসিন্দাদের পরিচয় জেনে ও ব্যাগ তল্লাশি করে প্রবেশ করতে দেওয়া হচ্ছে।

সূর্যবাড়ি নামের তিনতলা ভবনটির সামনে গিয়ে দেখা যায়, বাড়িটির একপাশে একতলা টিনশেড বাড়ি, আরেকপাশে খালি জায়গা রয়েছে। বাড়িটির নিচতলায় পার্কিংয়ের জায়গাটির সামনের দিকে টিনের বেড়া। ওই বেড়ার ভেতরের দিকে নিচতলায় একটি ইউনিট ছিল। সেখানেই জঙ্গি আস্তানা গড়ে তোলে নব্য জেএমবির অন্যতম নেতা মূসা।

কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম রোববার সন্ধ্যায় সাংবাদিকদের জানান, ধারণা করা হচ্ছে আস্তানাটি নব্য জেএমবি সদস্যর দপ্তর হিসেবে ব্যবহার করতো। যে পরিমাণ বিস্ফোরক উদ্ধার করা হয়েছে, বড়দিন বা থার্টিফাস্টকে সামনে রেখে বড় ধরনের হামলার পরিকল্পনা করছিল জঙ্গিরা।

বাংলাদেশ সময়: ১০৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
পিএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।