ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

জয়পুরহাটে হামলার শিকার স্কুল ছাত্রীর অস্ত্রোপচার সম্পন্ন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
জয়পুরহাটে হামলার শিকার স্কুল ছাত্রীর অস্ত্রোপচার সম্পন্ন

জয়পুরহাট জেলার কালাই উপজেলায় ঘরে ঢুকে দুর্বৃত্তদের হামলার শিকার স্কুল ছাত্রীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আনা হয়েছে।

ঢাকা: জয়পুরহাট জেলার কালাই উপজেলায় ঘরে ঢুকে দুর্বৃত্তদের হামলার শিকার স্কুল ছাত্রীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আনা হয়েছে।

সে স্থানীয় মাতরাই উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রী।

স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়ার পর গত শনিবার (২৪ ডিসেম্বর) তাকে ঢাকার নিউরোসায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য রোববার (২৫ ডিসেম্বর) মধ্য রাতে তাকে ঢামেক হাসপাতালে আনা হয় বলে জানান হামলার শিকার ওই ছাত্রীর বাবা শাহারুল ইসলাম।

তিনি জানান, শুক্রবার রাতে খাওয়া-দাওয়া শেষে আমরা ঘুমিয়ে পড়ি। মেয়ে ছিল পাশের রুমে। ভোরের দিকে ওর মা বাইরে বেরোনোর জন্য দরজা খুলতে গিয়ে দেখে বাহির থেকে দরজা আটকানো। তখন সবাইকে ডাকাডাকি করলে প্রতিবেশীরা এসে দরজা খুলে দেয়। এরপর মেয়ের রুমে গিয়ে দেখি সে রক্তাক্ত অবস্থায় পড়ে আছে। তার মাথায়, কানে, চোখের পাশে কোপের চিহ্ন।

তবে কারা এ ঘটনা ঘটাতে পারে সে বিষয়ে কিছু বলতে পারেন নি বাবা শাহারুল ইসলাম। ঘটনার পর থেকেই অচেতন অবস্থায় রয়েছে মেয়েটি।

এদিকে হামলার শিকার স্কুল ছাত্রীকে দেখতে সোমবার (২৬ ডিসেম্বর) বেলা ১২টার দিকে ঢামেক হাসপাতালে আসেন মানবাধিকার চেয়ারম্যান কাজী রিয়াজুল হক।

যাওয়ার সময় ঘটনাটি ন্যাক্কারজনক উল্লেখ করে উপস্থিত সাংবাদিকদের মানবাধিকার চেয়ারম্যান বলেন, মেয়েটির মাথার বিভিন্ন স্থানে চাপাতি দিয়ে আঘাত করা হয়েছে। যারা এ ঘটনা ঘটিয়েছে তারা পশুর সমতুল্য। এ ধরনের ঘটনা বন্ধের জন্য হামলাকারীদের শাস্তি নিশ্চিত ও মানবাধিকার সংস্থাগুলোকেও দায়িত্বশীল হওয়ার অনুরোধ জানান তিনি।  

ঢামেক হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. অসিদ চন্দ্র সরকার জানান, মেয়েটির অস্ত্রোপচার হয়েছে। তার মাথার হাড় ভেঙে ভেতরে ঢুকে গেছে। সেগুলো ঠিক করা হয়েছে। অবস্থা বেশি ভালো নয়।  

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
এজেডএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।