ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

আলামত সংগ্রহ শেষ, সিআইডি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
আলামত সংগ্রহ শেষ, সিআইডি সূর্যভিলায় সিআইডির ক্রাইমসিন ইউনিট/ ছবি: শাকিল

দক্ষিণখানের সূর্য ভিলা জঙ্গি আস্তানা থেকে আলামত সংগ্রহ করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। আলামত হিসেবে ওই জঙ্গি আস্তানা থেকে নাইন এমএম  দু’টি অস্ত্র,  গুলি ও গুলির খোসা পাওয়া গেছে।

ঢাকা: দক্ষিণখানের সূর্য ভিলা জঙ্গি আস্তানা থেকে আলামত সংগ্রহ করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। আলামত হিসেবে ওই জঙ্গি আস্তানা থেকে নাইন এমএম  দু’টি অস্ত্র,  গুলি ও গুলির খোসা পাওয়া গেছে।

সোমবার (২৬ ডিসেম্বর) বেলা সাড়ে ৩টায় গণমাধ্যমকে এসব তথ্য জানান পুলিশের অপরাধ তদন্ত বিভাগের এ এসপি আব্দুস সালাম (সিআইডির ক্রাইম সিন)।

 

এর আগে আব্দুস সালামের নেতৃত্বে সোমবার সকাল সাড়ে ৯টার দিকে ১২ জনের সিআইডির একটি দল ওই জঙ্গি আস্তানায় প্রবেশ করে।

আব্দুস সালাম গণমাধ্যমকে বলেন, গত তিনদিন ধরে আপনারা কাজ করছেন আমরাও কাজ করছি। এর আগে ভেতরে কিছু সমস্যা থাকায় কাজ করতে সময় বেশি লেগেছে। তবে আমরা আলামত সংগ্রহের কাজ শেষ করেছি।

আলামতের কথা উল্লেখ করে তিনি বলেন, আলামত হিসেবে দু’টি অস্ত্র, গুলি ও গুলির খোসা পাওয়া গেছে। এছাড়া পুড়ে যাওয়া ল্যাপটপ, পুড়ে যাওয়া টাকা, প্রচুর লিফলেট ও জঙ্গি সংশ্লিষ্টতার সঙ্গে সম্প‍ৃক্ত আরো অনেক কিছু পাওয়া গেছে।

তিনি বলেন, আমাদের নিজস্ব ল্যাব রয়েছে। যদি আঙ্গুলের ছাপ ও ডিএনএ পরীক্ষার জন্য আমাদের দেওয়া হয় তবে আমরা তা পরীক্ষা করে দেখবো।

শুক্রবার (২৩ ডিসেম্বর)  রাতে  দক্ষিণখানের এই বাড়িতে জঙ্গি আস্তানার সন্ধান পায় পুলিশ। পরে শনিবার অভিযান চালানো হয়। অভিযানে এক জঙ্গি নারী ও এক কিশোর আফিফ কাদেরী নিহত হয়। এছাড়া দুই নারী দুই শিশুসহ আত্মসমর্পন করে।

** আশকোনায় নিহত ‘কিশোর জঙ্গি’র ময়নাতদন্ত সম্পন্ন
‍**সূর্যবাড়ির আস্তানায় সিআইডির ক্রাইম সিন ইউনিট

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬/আপডেট ১৭২২
আরএটি/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।