ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘মাদকের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার আহ্বান’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
‘মাদকের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার আহ্বান’

শিক্ষার্থীদের মাদকের নেশ‍ায় আসক্ত না হয়ে এর বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান।

ঢাকা: শিক্ষার্থীদের মাদকের নেশ‍ায় আসক্ত না হয়ে এর বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান।

সোমবার (২৬ ডিসেম্বর) রাজধানীর বাংলামোটরে বিআইডব্লিউটিসি’র ফেয়ারলি হাউজে কর্মকর্তা-কর্মচারীদের কৃতি সন্তানের বৃত্তি ও অভিনন্দনপত্র বিতরণকালে তিনি এ আহ্বান জানান।

শাজাহান খান বলেন, দেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। উন্নয়নের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে একটি চিহ্নিত মহল নানা ধরনের অপচেষ্টা অব্যাহত রেখেছে। অপচেষ্টাকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

মন্ত্রী আরো বলেন, শিশুদের মধ্যে সুপ্ত প্রতিভা রয়েছে। দেশকে এগিয়ে নিতে মানুষের মতো মানুষ হিসেবে শিশুদের গড়ে তুলতে হবে।

এদিকে অনুষ্ঠানে ২০১৫ সালের এসএসসি ও এইচএসসির কৃতি ৭৩ জন শিক্ষার্থীর মধ্যে ২ লাখ ৮১ হাজার ৬শ’ টাকার বৃত্তি দেওয়া হয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) চেয়ারম্যান মো. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব অশোক মাধব রায়, পরিচালক (প্রশাসন) মো. শহিদুল ইসলাম, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. আশিকুজ্জামান এবং কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. মহসিন ভূঁইয়া প্রমুখ।

এর আগে ২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত বিআইডব্লিউটিসির কর্মকর্তা-কর্মচারীদের কৃতি সন্তান ৫৮২ জনকে ১৯ লাখ ৬৫ হাজার টাকার বৃত্তি দেওয়া হয়।

এ ছাড়া কর্মকর্তা-কর্মচারীদের বেতনভাতা বাড়ানোসহ বিভিন্ন সুযোগ সুবিধা জন্য বিআইডব্লিউটিসির তহবিলে ৬৭০ কোটি টাকা রিজার্ভ রয়েছে বলে জানান মন্ত্রী।  

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
আরআইএস/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।