ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জে প্রশিক্ষণ চলাকালে বিজিবির গুলিতে কৃষক আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
চাঁপাইনবাবগঞ্জে প্রশিক্ষণ চলাকালে বিজিবির গুলিতে কৃষক আহত

চাঁপাইনবাবগঞ্জে প্রশিক্ষণ চলাকালে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ছোড়া গুলিতে আব্দুল কাইয়ুম (৬০) নামে এক কৃষক গুলিবিদ্ধ হয়েছেন বলে অভিযোগ উঠেছে।

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে প্রশিক্ষণ চলাকালে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ছোড়া গুলিতে আব্দুল কাইয়ুম (৬০) নামে এক কৃষক গুলিবিদ্ধ হয়েছেন বলে অভিযোগ উঠেছে।

সোমবার (২৬ ডিসেম্বর) দুপুরে এ দুর্ঘটনা ঘটে।

আহত আব্দুল কাইয়ুমের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দুর্গাপুর গ্রামে। বিকেলে স্থানীয় একটি হাসপাতালে অস্ত্রপচারের মাধ্যমে তার শরীর থেকে গুলিটি বের করা হয়। আহত ওই কৃষকের চিকিৎসার ব্যয় বহন করার ঘোষণা দিয়েছে বিজিবি।    

জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের হুজরাপুরে নয় বিজিবি ব্যাটালিয়নের সদর দপ্তরের ফায়ারিং রেঞ্জে নিয়মিত প্রশিক্ষণ চলছিল। দুপুরে বিজিবি ক্যাম্পের বিপরীত দিকে মহানন্দা নদীর ওপারে গোহালবাড়ি-দুর্গাপুর এলাকায় কৃষি কাজ করছিলেন আব্দুল কাইয়ুম। এসময় প্রশিক্ষণরত বিজিবির ছোড়া একটি গুলি কাইয়ুমের কোমরে লাগে।

আহত কাইয়ুমের ভাতিজা সুমন আলী জানান, গুলি লাগার পর স্থানীয় লোকজন তার চাচাকে উদ্ধার করে প্রথমে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করে। পরে স্থানীয় সেবা ক্লিনিকে অস্ত্রপচারের মাধ্যমে তার দেহ থেকে গুলি বের করা হয়।

ওই হাসপাতালের সার্জন ডা. ময়েজ উদ্দিন জানান, আহত আব্দুল কাইয়ুমের কোমরে গুলি লেগেছিল। অস্ত্রপচারের মাধ্যমে গুলি বের করা হয়েছে। তার অবস্থা এখন শঙ্কামুক্ত।
 
এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ নয় বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এস এম আবুল এহসান জানান, প্রশিক্ষণ চলাকালে অসাবধানবশত এ দুর্ঘটনা ঘটে থাকতে পারে। পুরো বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

এছাড়া এমন ঘটনার পুনরাবৃত্তি যাতে না হয় সে ব্যাপারে সতর্ক থাকারও প্রতিশ্রুতি দেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।