ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

দুর্বৃত্তরা কেটে ফেলেছে ২শ’ গাছ, বাগান মালিকের স্বপ্নভঙ্গ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
 দুর্বৃত্তরা কেটে ফেলেছে ২শ’ গাছ, বাগান মালিকের স্বপ্নভঙ্গ দুর্বৃত্তদের তাণ্ডব/ছবি- আরিফ জাহান

বাঁশের তৈরি বেতের বেড়া দিয়ে ঘিরে দেওয়া হয়েছে বাগানের চারদিক। গাছের সঙ্গে পুঁতে রাখা বাঁশের খুঁটিগুলো ঠিকঠাক দাঁড়িয়ে আছে।

বগুড়া: বাঁশের তৈরি বেতের বেড়া দিয়ে ঘিরে দেওয়া হয়েছে বাগানের চারদিক। গাছের সঙ্গে পুঁতে রাখা বাঁশের খুঁটিগুলো ঠিকঠাক দাঁড়িয়ে আছে।

কোথাও কোনো সমস্যা নেই। শুধু গাছের মাথাগুলো লুটোপুটো খাচ্ছে বাগানের মাটিতে। গাছের গোঁড়ার পাশেই পড়ে রয়েছে মাথাসহ ডালপালা।

দুর্বৃত্তের ধারালো অস্ত্রের কোপে বাগান মালিকের স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেছে। এক রাতের ব্যবধানে বাগানের দুই শতাধিক গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। পূর্ব শুত্রুতার জের ধরে প্রায় দুই বছর বয়সী ইউক্যালিপটাস ও বেলজিয়াম গাছ কাটে ফেলেছে পাষণ্ডরা।

বগুড়া সদর উপজেলার আকাশতারা মণ্ডলপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

সোমবার (২৬ ডিসেম্বর) বিকেলে সরেজমিনে গিয়ে জানা যায়, প্রায় বছর দু’এক আগে মৃত সোলায়মান আলী মণ্ডলের ছেলে বাবুল মণ্ডল পৈত্রিক সূত্রেপ্রাপ্ত ১৩ শতক জায়গার ওপর একটি বাগান গড়ে তোলেন। সেই বাগানে দুই শতাধিক ইউক্যালিপটাস ও বেলজিয়াম গাছের চারা রোপণ করেন তিনি।  

বাবুল মণ্ডল বাংলানিউজকে জানান,  ঘুম থেকে উঠে বাগানে গিয়ে গাছের মাথাগুলো কাটা অবস্থায় পড়ে থাকতে দেখতে পান। রাতের কোনো এক সময় অজ্ঞাত দুর্বৃত্তরা বাগানের গাছগুলো কেটে ফেলেছে। এতে প্রায় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। গাছের সঙ্গে সঙ্গে তার স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেছে বলেও জানান ওই বাগান মালিক।

সন্ধ্যায় এ সংবাদ লেখা পর্যন্ত ক্ষতিগ্রস্ত বাগান মালিক মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছিলেন।

সন্ধ্যা সাড়ে ৭টার বগুড়া সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আসলাম আলী বাংলানিউজকে বলেন, এ ধরনের কোনো ঘটনার খবর জানা নেই। তবে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬

এমবিএইচ/এএটি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।