ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

গণপূর্তের প্রধান প্রকৌশলী হলেন রফিকুল ইসলাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
গণপূর্তের প্রধান প্রকৌশলী হলেন রফিকুল ইসলাম

গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী হলেন প্রকৌশলী মোহাম্মদ রফিকুল ইসলাম। সোমবার (২৬ ডিসেম্বর) গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপ-সচিব মো. মনিরুল হুদা স্বাক্ষরিত এক আদেশে তাকে প্রধান প্রকৌশলীর চলতি দায়িত্ব দেওয়া হয়।

ঢাকা: গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী হলেন প্রকৌশলী মোহাম্মদ রফিকুল ইসলাম। সোমবার (২৬ ডিসেম্বর) গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপ-সচিব মো. মনিরুল হুদা স্বাক্ষরিত এক আদেশে তাকে প্রধান প্রকৌশলীর চলতি দায়িত্ব দেওয়া হয়।

এ দায়িত্ব পাওয়ার আগে রফিকুল ইসলাম গণপূর্ত অধিদপ্তরের ঢাকা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী ছিলেন। এছাড়াও তিনি বিসিএস পাবলিক ওয়ার্কস ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

মোহাম্মদ রফিকুল ইসলাম ১৯৬১ সালের ৩০ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম আব্দুল হামিদ ছিলেন বীর মুক্তিযোদ্ধা।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে ১৯৮২ সালে বিএসসি ইঞ্জিনিয়ারিং (সিভিল) পরীক্ষায় প্রথম শ্রেণীতে উত্তীর্ণ হন রফিকুল ইসলাম। বিসিএস (পাবলিক ওয়ার্কস) ক্যাডারে ১৯৮২’র ব্যাচে প্রথম স্থান লাভ করে চাকরিতে যোগ দেন তিনি।

রফিকুল ইসলাম ১৯৯২ সালে উপ-বিভাগীয় প্রকৌশলী, ২০০১ সালে নির্বাহী প্রকৌশলী ২০০৯ সালে তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও ২০১৪ সালে অতিরিক্ত প্রধান প্রকৌশলী পদে পদোন্নতি লাভ করেন।

শিক্ষাজীবনে তিনি চট্টগ্রাম কলেজিয়েট স্কুল হতে ১৯৭৫ সালে প্রথম বিভাগে এসএসসি এবং ১৯৭৭ সালে চট্টগ্রাম কলেজ থেকে প্রথম বিভাগে এইচএসসি পাস করেন। পেশাগত জীবনে তিনি কুমিল্লা বার্ডে বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সে প্রথম স্থান অধিকার করেন।

মোহাম্মদ রফিকুল ইসলামের নিয়োগের মধ্য দিয়ে গণপূর্ত অধিদপ্তরে মেধাক্রম উপেক্ষা করে প্রধান প্রকৌশলী পদে নিয়োগের দীর্ঘদিনের অনিয়মের অবসান হলো।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৬
এসএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।