ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

আশকোনার ‘সূর্যবাড়ি’ এখনও অন্ধকারে

শাহজাহান মোল্লা, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
আশকোনার ‘সূর্যবাড়ি’ এখনও অন্ধকারে আশকোনা এলাকার জঙ্গি আস্তানা এখনও পুলিশি পাহারায়। ছবি: ডিএইচ বাদল

রাজধানীর দক্ষিণখানের আশকোনা এলাকায় জঙ্গি আস্তানা ‘সূর্যবাড়ি’ এখনও পুলিশি পাহারায় রয়েছে। বাড়ির গ্যাস, বিদ্যুৎ বন্ধ করে দেওয়া হয়েছে অভিযানের সময়ই। সেই থেকে এখনও বাড়িটি অন্ধকারে রয়েছে।

ঢাকা: রাজধানীর দক্ষিণখানের আশকোনা এলাকায় জঙ্গি আস্তানা ‘সূর্যবাড়ি’ এখনও পুলিশি পাহারায় রয়েছে। বাড়ির গ্যাস, বিদ্যুৎ বন্ধ করে দেওয়া হয়েছে অভিযানের সময়ই।

সেই থেকে এখনও বাড়িটি অন্ধকারে রয়েছে।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) রাত দেড়টার দিকে সরেজমিনে গিয়ে দেখা যায়, দক্ষিণখান থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. দুলাল উদ্দিনের নেতৃত্বে ২২ সদস্যের পুলিশ বাহিনী বাড়িটি ঘিরে রেখেছে।

দুলাল উদ্দিন বাংলানিউজকে বলেন, উর্ধবতন কর্তৃপক্ষের নির্দেশে বাড়িটি ঘিরে রাখা হয়েছে। তদন্তের প্রয়োজনে কোনো ব্যক্তিকে ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

বাড়িটি অন্ধকার কেন এমন প্রশ্নের জবাবে তিনি জানান, অভিযানের দিন বিদ্যু‍ৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে- এরপর আর লাগানো হয়নি।

জঙ্গি আস্তান‍া সংবাদ পাওয়ার পথ থেকেই বাড়িটি নিয়ন্ত্রণে রেখেছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। অভিযানকালে বিভিন্ন ফ্লোরে বসবাসকারীদের নামিয়ে দেওয়া হয়েছে।

তিনতলা ভবন বিশিষ্ট সূর্যবাড়ির সামনে গিয়ে দেখা যায়, এক পাশে একতলা টিনশেড বাড়ি, আরেক পাশে ফাঁকা জায়গা। নিচতলায় পার্কিংয়ের সামনের দিকে টিনের বেড়া। সেখানে একটি ইউনিট ভাড়া দেওয়া ছিলো। সেখানেই জঙ্গি আস্তানা গড়ে তোলে নব্য জেএমবি’র অন্যতম নেতা মূসা।

বাংলাদেশ সময়: ০৬৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
এসএম/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।