ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

কেরানীগঞ্জে কম্পিউটার প্রশিক্ষণের সনদ বিতরণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
কেরানীগঞ্জে কম্পিউটার প্রশিক্ষণের সনদ বিতরণ কম্পিউটার প্রশিক্ষণের সনদ বিতরণ

কেরানীগঞ্জে মাসব্যাপী কম্পিউটার প্রশিক্ষণের সনদ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে দক্ষিণ কেরানীগঞ্জ থানার তেঘরিয়া উচ্চ বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাবে  এ উপলক্ষে এক সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কেরানীগঞ্জ, ঢাকা: কেরানীগঞ্জে মাসব্যাপী কম্পিউটার প্রশিক্ষণের সনদ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে দক্ষিণ কেরানীগঞ্জ থানার তেঘরিয়া উচ্চ বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাবে এ উপলক্ষে এক সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে তেঘরিয়া ইউনিয়নের ৩৫ জন তরুণ-তরুণীকে সনদ দেওয়া হয়।

কেরানীগঞ্জ ফ্রিল্যান্সার (আইসিটি) সমিতির সহযোগিতায় এলজিএসপি-২ এর অর্থায়নে তেঘরিয়া ইউনিয়ন পরিষদ এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে।

অনুষ্ঠানে তেঘরিয়া ইউপি চেয়ারম্যান হাজী মো. জজ মিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন, তেঘরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক, কেরানীগঞ্জ ফ্রিল্যান্সার (আইসিটি) সমিতির সভাপতি রিয়াজ আহমেদ, ইউপি সচিব মো. জামান, সানি মণ্ডল ও মো. শাহাদাত প্রমুখ।

কেরানীগঞ্জ ফ্রিল্যান্সার (আইসিটি) সমিতির সভাপতি রিয়াজ আহমেদ বলেন, মাসব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালা শেষে অনেকেই ইন্টারনেটের মাধ্যমে ডলার আয় করছে। তবে এ ধারা যেন এখানেই বন্ধ হয়ে না যায় সেজন্য প্রশিক্ষণার্থীদের সহজ শর্তে কম্পিউটার কেনার জন্য ঋণ দেওয়া প্রয়োজন। এখানে এমন অনেক প্রশিক্ষণার্থী রয়েছে যারা ডলার আয় করতে শিখছে কিন্তু তাদের বাসায় কম্পিউটার নেই।

তেঘরিয়া ইউপি চেয়ারম্যান হাজী মো. জজ মিয়া বলেন, প্রশিক্ষণার্থীদের জন্য তেঘরিয়া ইউনিয়নে একটি কম্পিউটার ল্যাব স্থাপন করা হবে। এছাড়া প্রশিক্ষণার্থীদের যেসব সমস্যা আছে সেগুলো সমাধান করা হবে।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।