ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

এমপিদের আচরণবিধি পালন করাতে স্পিকারকে ইসির চিঠি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
এমপিদের আচরণবিধি পালন করাতে স্পিকারকে ইসির চিঠি

আসন্ন জেলা পরিষদ নির্বাচনে স্থানীয় সংসদ সদস্যরা (এমপি) যাতে আচরণবিধি মেনে চলেন তার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্পিকারের কাছে চিঠি পাঠিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

ঢাকা: আসন্ন জেলা পরিষদ নির্বাচনে স্থানীয় সংসদ সদস্যরা (এমপি) যাতে আচরণবিধি মেনে চলেন তার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্পিকারের কাছে চিঠি পাঠিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুরে শেরে-বাংলা নগরস্থ নির্বাচন কমিশন সচিবালয়ের নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা জানান নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ।

তিনি বলেন, যে সংসদ সদস্যরা এখনও এলাকায় রয়েছেন তাদের সরে আসার জন্য ইসি থেকে স্পিকারকে চিঠি দেওয়া হয়েছে। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সংসদ সদস্যরা যেন এলাকা ছাড়েন, তিনি এ বিষয়ে নির্দেশ দিবেন। আশা করি, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে তারা নির্বাচনকে প্রভাবমুক্ত করবেন।
 
শাহনেওয়াজ আরও বলেন, আমরা অভিযোগ পেয়েছি, অনেক সংসদ এখনো সদস্য এলাকায় অবস্থান করছেন। এমনকি তারা নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টাও করছেন। আইন প্রণয়নকারী সংস্থা অর্থাৎ পার্লামেন্টের মেম্বার হয়ে তারা বেআইনি কাজ করবেন, এটা মেনে নেওয়া যায় না।
 
নির্বাচনের প্রস্তুতি সম্পর্কে তিনি বলেন, সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ইতোমধ্যে সংশ্লিষ্টদের কাছে নির্বাচনী মালামাল পৌঁছে দেওয়া হয়েছে। আশা করি, সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে পারবো।
 
নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে এ কমিশনার বলেন, মূলত কেন্দ্রভিত্তিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে। জনপ্রতিনিধিরা ভোট দেওয়ার কারণে ভেতরের নিরাপত্তাই বেশি জোরদার করা হচ্ছে। ইতিমধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ভোটকেন্দ্রে চলে গেছেন। ভোটের দিন নিরাপত্তা আরও বাড়ানো হবে।

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
এমসি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।