ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

বড়াইগ্রামে ২ ব্যবসা প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
বড়াইগ্রামে ২ ব্যবসা প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা বড়াইগ্রামে ২ ব্যবসা প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা-ছবি: বাংলানিউজ

নাটোরের বড়াইগ্রামে অনুমোদনহীন পণ্য উৎপাদন এবং মেয়াদোত্তীর্ণ পণ্য সংরক্ষণ ও বাজারজাত করার দায়ে দুই ব্যবসা প্রতিষ্ঠানকে পাঁচ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

নাটোর: নাটোরের বড়াইগ্রামে অনুমোদনহীন পণ্য উৎপাদন এবং মেয়াদোত্তীর্ণ পণ্য সংরক্ষণ ও বাজারজাত করার দায়ে দুই ব্যবসা প্রতিষ্ঠানকে পাঁচ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া এক ভুয়া কেমিস্টকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইশরাত ফারজানা এ আদেশ দেন।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-পাঁচ এর নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর এএম আশরাফুল ইসলাম বাংলানিউজকে জানান, দীর্ঘদিন ধরে ভুয়া কেমিস্ট আনিসুর রহমানকে (২৫) দিয়ে গড়মাটি এলাকার মেসার্স জেনী আয়ুর্বেদিক ল্যাবরেটরি অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে ওষুধ তৈরি করে বাজারজাত করে আসছিল। খবর পেয়ে দুপুরে সেখানে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। এসময় মেসার্স জেনী আয়ুর্বেদিক ল্যাবরেটরির মালিক সুমাইয়া তানভীম মৌকে (২২) এক লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া ওই ভুয়া কেমিস্টকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

অপরদিকে, বনপাড়ার আল জাহরা ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড কারখানায় অনুমোদন ছাড়াই নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে নিম্নমানের চানাচুর ও বিস্কুটসহ ১৮টি পণ্য উৎপাদন করা হচ্ছিল। খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে প্রতিষ্ঠানের মালিক সিদ্দিকুর রহমানকে (৬০) চার লাখ টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
আরবি/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।