ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ভোলায় সাইবার অপরাধ ট্রাইবুন্যাল গঠণের দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
ভোলায় সাইবার অপরাধ ট্রাইবুন্যাল গঠণের দাবি ভোলায় সাইবার অপরাধ ট্রাইবুন্যাল গঠণের দাবি

নিরাপদ সামাজিক মাধ্যম ও প্রতি জেলায় সাইবার অপরাধ ট্রাইবুনাল গঠণের দাবিতে ভোলায় সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

ভোলা: নিরাপদ সামাজিক মাধ্যম ও প্রতি জেলায় সাইবার অপরাধ ট্রাইবুনাল গঠণের দাবিতে ভোলায় সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুরে ভোলা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

বেসরকারি সংগঠণ জাগো নারীর আয়োজনে ও কানাডিয়ান হাই কমিশন‍ার এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, নারীর প্রকল্প অর্গানাইজার  ডিউক ইবনে আমিন।

এ সময় উপস্থিত ছিলেন- ভোলা প্রেসক্লাবের সভাপতি এম হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক সামস-উল আলম মিঠু, দক্ষিণ প্রান্তের সম্পাদক অ্যাডভোকেট নজরুল হক অনু, সংস্থার প্রোগ্রাম অফিসার গোপাল বিশ্বাস ও রাজিব হাসান।

সম্মেলনে লিখিত বক্তব্যে জানানো হয়, মোবাইল প্রযুক্তির অপব্যবহার ও সাইবার ক্রাইমের মাধ্যমে নারী ও শিশুদের বিরুদ্ধে যৌন হয়রানি হয়ে আসছে। এতে পুরুষদের থেকে নারীরা বেশি সাইবার ক্রাইমের স্বীকার হচ্ছেন। কিন্তু অনেক ক্ষেত্রই তারা প্রতিবাদ করতে পারেন না। সাইবার ক্রাইমের মাধ্যমে দেশের বিভিন্ন অঞ্চলে এ অপরাধ সংগঠিত হচ্ছে। তবে কিছু অপরাধের বিচার হলেও বেশিরভাগ ক্ষেত্রেই অপরাধীরা পার পেয়ে যাচ্ছেন। অনেক সময় নারীরা অপরাধের স্বীকার হয়ে বিচারের জায়গাও খুঁজে পায়না। সেজন্য প্রতিটি জেলায় সাইবার অপরাধ ট্রাইবুনাল গঠণ করতে হবে। পাশাপাশি অপরাধ থেকে বাঁচতে সকলকে সচেতন করার লক্ষ্যে জাগো নারী বরিশাল বিভাগের ছয়টি জেলা কাজ করছে।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।