ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

দেশ ও মানুষের কথা ভাবুন: নুজহাত চৌধুরী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
দেশ ও মানুষের কথা ভাবুন: নুজহাত চৌধুরী শহীদ বুদ্ধিজীবী ডা. আলীম চৌধুরীর মেয়ে ডা. নুজহাত চৌধুরী। ছবি: বাংলানিউজ

সরকার এবং প্রশাসনের দায়িত্বে থাকা সবাইকে দেশ ও মানুষের কথা ভেবে কাজ করার আহ্বান জানিয়েছেন শহীদ বুদ্ধিজীবী আলীম চৌধুরীর মেয়ে ডা. নুজহাত চৌধুরী।

ঢাকা: সরকার এবং প্রশাসনের দায়িত্বে থাকা সবাইকে দেশ ও মানুষের কথা ভেবে কাজ করার আহ্বান জানিয়েছেন শহীদ বুদ্ধিজীবী আলীম চৌধুরীর মেয়ে ডা. নুজহাত চৌধুরী।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল অডিটরিয়ামে মহান বিজয় দিবস-২০১৬ উদযাপন উপলক্ষে ‘সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার ও মুক্তিযুদ্ধ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।



তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এ সভার আয়োজন করে।

১৯৭১ এর ১৬ ডিসেম্বর পাক হানাদার বাহিনীর পরাজয়ের দলিলে সইয়ের মধ্য দিয়ে স্বাধীন বাংলাদেশের জন্ম নেওয়ার প্রেক্ষাপট তুলে ধরে নুজহাত চৌধুরী বলেন, ছোট একটা সইয়ের জন্য দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধে লাখো মানুষ শহীদ হয়েছে। হত্যা করা হয়েছে বুদ্ধিজীবীদের।

তিনি বলেন, সেই স্বাধীনতা অর্জনের পর আপনারা যারা স্বাধীন দেশে সাধারণ মানুষের উন্নয়নের জন্য সইগুলো দিবেন, সে সময় দেশের ও মানুষের কল্যাণের কথা চিন্তা করবেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের এ সহযোগী অধ্যাপক একাত্তরের মানবতাবিরোধী অপরাধী ও তাদের উত্তরসূরিরা যেন এ দেশের মাটিতে বেড়ে উঠতে না পারে সেদিকে সবাইকে খেয়াল রাখার আহ্বান জানান।

প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতার স্বপ্ন পূরণের পথে এগিয়ে যাচ্ছে।

তথ্য প্রযুক্তির ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, অর্থনৈতিক মুক্তি প্রযুক্তির মধ্য দিয়ে অর্জন করতে হবে।

মুখোশের আড়ালে চক্রান্তকারী লুকিয়ে আছে মন্তব্য করে পলক বলেন, সবাইকে সজাগ থাকতে হবে।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির সবাই একই ভাষায় কথা বলে। একই ভাবে বিরোধীরাও একই ভাষায় কথা বলে।

সভায় সভাপতিত্ব করেন তথ্য ও প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬ 
এমইউএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।