ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

মতিঝিলে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
মতিঝিলে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের সামনের চিত্র/ছবি- বাদল

শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে চলছে ঢাকা জেলা পরিষদ ৫ নং ওয়ার্ডের নির্বাচন। সংরক্ষিত ৮ জন মহিলা কাউন্সিলরসহ নির্বাচনে ৩৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

মতিঝিল থেকে: শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে চলছে ঢাকা জেলা পরিষদ ৫ নং ওয়ার্ডের নির্বাচন। সংরক্ষিত ৮ জন মহিলা কাউন্সিলরসহ নির্বাচনে ৩৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

ভোট কেন্দ্রে মহিলা ও পুরুষদের জন্য আলাদা ভোট দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। ওয়ার্ডটির সদস্য পদে তিনজন প্রার্থী প্রতিযোগিতা করছেন। তিনজনই সরকার দলীয় প্রার্থী বলে দাবি করেছেন।  

বুধবার (২৮ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টায় ঢাকা মহানগর দক্ষিণের খিলগাঁও, সবুজবাগ, মুগদা, মতিঝিল, ওয়ারী, যাত্রাবাড়ী, কদমতলী শ্যামপুর এবং গেন্ডারিয়া (১-১৩, ৩৯, ৪০, ৪১ এবং ৪৫-৫৪ মোট ২৬টি ওয়ার্ডে) নিয়ে গঠিত ঢাকা অঞ্চল-২ এর নির্বাচনী কেন্দ্র মতিঝিল আইডিয়াল কলেজের গেটে দুই সারিতে ৮ জন পুলিশ দায়িত্ব পালন করছেন।  

ঢাকা মহানগর দক্ষিণের মোট ২৬টি ওয়ার্ড নিয়ে গঠিত নির্বাচনে ৫ নং ওয়ার্ডের সদস্য পদে প্রতিযোগিতা করছেন আওয়ামী লীগের তিন প্রার্থী। তারা হলেন- ঘুড়ি প্রতীক নিয়ে যুবলীগ মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক কাজী ইব্রাহিম খলিল (মারুফ)।

ক্রিকেট ব্যাট প্রতীক নিয়ে মহানগর দক্ষিণের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মনির হোসেন (স্বপন)।

এ ছাড়াও বঙ্গবন্ধু পরিষদের সদস্য ইঞ্জিনিয়ার কুদ্দুসুর রহমান। তিনি হাতি প্রতীকে নির্বাচন করছেন।

প্রার্থীরা সবাই বাংলানিউজকে জয়ের প্রত্যাশা ব্যক্ত করেছেন।  

অন্যদিকে মহিলা সংরক্ষিত আসন-২ এর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনপ্রার্থী। তারা হলেন- হরিণ প্রতীকে রাবেয়া শহীদ, ফুটবল প্রতীকে বিউটি আখতার এবং দোয়াত কলমে সুলতানা আহমেদ (লিপি)।
 
মতিঝিল জোনের ডিসি আনোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বেলা ২টা পর্যন্ত বিরতিহীন ভোটগ্রহণ চলবে। ভোটার ও প্রার্থীদের নিরাপত্তার জন্য পুলিশসহ তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
এমএফআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।