ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ময়মনসিংহে সমর্থক বেশি, ভোটার কম!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
ময়মনসিংহে সমর্থক বেশি, ভোটার কম! ভোটকেন্দ্রের বাইরে ভোটারের চেয়ে সমর্থক দেখা যায় বেশি। ছবি: বাংলানিউজ

ময়মনসিংহ সদর উপজেলা পরিষদের ভোটকেন্দ্র। বাইরে চেয়ারম্যান, সংরক্ষিত আসন ও সাধারণ আসনের প্রার্থীদের সমর্থকদের গমগমে উপস্থিতি। কিন্তু ভোটার হাতেগোনা।

ময়মনসিংহ: ময়মনসিংহ সদর উপজেলা পরিষদের ভোটকেন্দ্র। বাইরে চেয়ারম্যান, সংরক্ষিত আসন ও সাধারণ আসনের প্রার্থীদের সমর্থকদের গমগমে উপস্থিতি।

কিন্তু ভোটার হাতেগোনা।

বুধবার (২৮ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টা নাগাদ এখানে ভোট পড়ে মাত্র ১১টি। দুপুর দেড়টা নাগাদ ১৫০টি। অথচ প্রার্থীদের ব্যাজ পরে সমর্থকরা ভোটকেন্দ্রের বাইরে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি করেন। সেখানে চলে দফায় দফায় ফটোসেশন।

স্থানীয় সরকার প্রতিষ্ঠানের অন্যান্য নির্বাচন থেকে জেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণের সময়কাল ৩ ঘণ্টা কম। সাধারণত সব নির্বাচনেই ভোটার উপস্থিতি বাড়াতে প্রার্থীরা রিকশা বা ভ্যানের ব্যবস্থা করেন।

আর এ নির্বাচনে ভোটাররাই হলেন জনপ্রতিনিধি। ফলে দলবেঁধে ভোটকেন্দ্রে আসার চিরাচরিত ধারা এখানে দেখা যায়নি।

তবে সদর উপজেলা পরিষদের ভোটকেন্দ্রে ঘুরে দেখা যায়, এ উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও ইউপি সদস্যরা একত্রিত হয়েই নিজেদের ভোটাধিকার প্রয়োগ করতে এসেছেন। তাদের কণ্ঠেও উচ্চারিত হয়েছে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের প্রতিশ্রুতি।

এ কেন্দ্রে ভোট দিতে আসা অষ্টধর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তারেক হাসান মুক্তা বলেন, সৎ ও যোগ্য প্রার্থীকেই ভোট দিয়েছি। ভোটাধিকার প্রয়োগে কোনো প্রকার প্রভাবিত হওয়ার সুযোগ নেই।

ভোটকেন্দ্র পরিদর্শন করে ময়মনসিংহ জেলা প্রশাসক (ডিসি) খলিলুর রহমান বাংলানিউজকে বলেন, স্থানীয় সরকারে এতোদিন যারা নির্বাচিত হয়েছেন আজ তারাই ভোটাধিকার প্রয়োগ করছেন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশেই ভোটগ্রহণ হয়েছে।

বুধবার (২৮ ডিসেম্বর) সকাল ৯টা থেকে শুরু হয়ে শান্তিপূর্ণ পরিবেশে চলে এ ভোটগ্রহণ। এখানে মোট ভোটকেন্দ্র ১৫টি। বুথের সংখ্যা ৩০ টি। ভোটগ্রহণ চলে দুপুর ২টা পর্যন্ত।

এ নির্বাচনে মোট ভোটার ২ হাজার ৭০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ হাজার ৫৮৫, মহিলা ভোটার ৪৮৫। ঝুঁকিপূর্ণ ভোট কেন্দ্রের সংখ্যা ১৫টি, এমন তথ্য জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. মাহবুব আলম শাহ।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
এমএএএম/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।