ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘পাচার নারীদের জোরপূর্বক শ্লীলতাহানি করা হতো’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
‘পাচার নারীদের জোরপূর্বক শ্লীলতাহানি করা হতো’

বিদেশে চাকরির প্রলোভন দেখিয়ে পাচারকৃত নারীদের জোরপূর্বক শ্লীলতাহানি করা হতো বলে জানিয়েছেন সিআইডির বিশেষ পুলিশ সুপার মোল্লা নজরুল ইসলাম।

ঢাকা: বিদেশে চাকরির প্রলোভন দেখিয়ে পাচারকৃত নারীদের জোরপূর্বক শ্লীলতাহানি করা হতো বলে জানিয়েছেন সিআইডির বিশেষ পুলিশ সুপার মোল্লা নজরুল ইসলাম।

বুধবার (২৮ ডিসেম্বর) দুপুরে পুলিশের আপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

 

মোল্লা নজরুল ইসলাম বলেন, উন্নত জীবনের প্রলোভন দেখিয়ে কিছু দালাল চক্র নারীদের সৌদিআরব, জর্দান, লেবানন ও সিরিয়াসহ বিভিন্ন দেশে পাচার করে। পাচার করার পর তাদের জোরপূর্বক শ্লীলতাহানিসহ বিভিন্ন খারাপ কাজে বাধ্য করা হয়। এছাড়া তাদের শারীরিকভাবে নির্যাতন করা হয়।

তিনি বলেন, এক নারী ভিকটিমের অভিযোগের ভিত্তিতে নারী পাচারকারীর মূল হোতা আজিজ শিকদারকে গ্রেফতার করা হয়েছে। আজিজ যে চক্রটির সঙ্গে কাজ করে ওই চক্রটি এখন পর্যন্ত ১৫০ জন নারীকে বিভিন্ন দেশে পাচার করেছে বলে প্রাথমিভাবে তথ্য পাওয়া গেছে।

সিআইডির বিশেষ পুলিশ সুপার আরো বলেন, ভিকটিম যে নারী আমাদের অভিযোগ দিয়েছে তাকে পাচার করেছিল আজিজ। তাকে লিবিয়া নেওয়ার কথা বলে সিরিয়ায় নিয়ে যাওয়া হয়। এ সময় তার ওপর শারীরিকভাবে নির্যাতন করা হয়।

এর আগে রাজধানীর গুলিস্তানের একটি শপিংমল থেকে মঙ্গলবার (২৬ ডিসেম্বর) রাতে মানবপাচারকারী আজিজ শিকদারকে গ্রেফতার করে সিআইডি।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
আরএটি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।