ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

শিশুরা যেন পথভ্রষ্ট না হয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৬
 শিশুরা যেন পথভ্রষ্ট না হয়

আজকের শিশুরা ভবিষ্যতের স্বপ্ন ও বীজ। এই স্বপ্ন তথা শিশুরা যেন পথভ্রষ্ট না হয় সেদিকে লক্ষ্য রাখার আহ্বান জানিয়েছেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী।

ঢাকা: আজকের শিশুরা ভবিষ্যতের স্বপ্ন ও বীজ। এই স্বপ্ন তথা শিশুরা যেন পথভ্রষ্ট না হয় সেদিকে লক্ষ্য রাখার আহ্বান জানিয়েছেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী।

বুধবার(২৮ ডিসেম্বর)সন্ধ্যায় রাজধানীর জাতীয় ক্রীড়া পরিষদে এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এই আহ্বান জানান। অনুষ্ঠানটির আয়োজন করে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ।

মতিয়া চৌধুরী বলেন, শিশুদের এখন ফুটে উঠার সময়। তারা বেড়ে উঠবে, মুক্ত পাখির মত চারদিকে খেলা করবে। কিন্তু তারা যেন পথভ্রষ্ট না হয় সেদিকে আমাদের লক্ষ্য রাখতে হবে। কেননা এই ফুলের কলিরা আমাদের আগামীর স্বপ্ন। এই বীজকে কখনো নষ্ট হতে দেয়া যাবে না। তাহলে ডিজিটাল বাংলাদেশ তথা বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে না।


তিনি আরো বলেন, এই ছোট্ট সোনামণিদের হাসির মধ্যেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছোট্ট ভাই শেখ রাসেলকে দেখতে পায়। অবুঝ শিশু রাসেলকেও সেদিন ঘাতকরা ক্ষমা করেনি। মেধা বিকাশের আগেই ঝরে যেতে হয় রাসেলকে।  

বঙ্গবন্ধুর জীবনী পড়তে হবে জানিয়ে তিনি বলেন, আমরা মুখে মুখে মুক্তিযুদ্ধের ইতিহাস বলি। কিন্তু বঙ্গবন্ধুর জীবনী কয়জনে পড়েছি? কথায় আছে না,‘আমরা না পড়িয়া পন্ডিত আর না লড়িয়া বীর’। এই রকম ইতহাস বলা বন্ধ করতে হবে। সবাইকে বঙ্গবন্ধুর জীবনী পড়তে হবে। তার আদর্শে জীবন গড়তে হবে।

অনুষ্ঠানে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রকিবুর রহমানের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা মো.সিরাজুল ইসলাম মোল্লা এমপি,বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি তরফদার মো. রুহুল আমিন, ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজের চেয়ারম্যান রুবাইয়াত ইসলাম মন্টিসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮,২০১৬
এসজে/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।