ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভারতীয় ভিসা পেতে ই-টোকেনের আওতামুক্ত শিশুরাও

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
ভারতীয় ভিসা পেতে ই-টোকেনের আওতামুক্ত শিশুরাও ভারতীয় ভিসা অ্যাপ্লিকেশন সেন্টার/ ছবি: ভারতীয় হাইকমিশন

ভারতীয় ভিসার জন্য বাংলাদেশিদের দীর্ঘদিনের জনদাবি একে একে সহজ করছে ভারত। ট্যুরিস্ট ভিসা, কূটনৈতিক ও সরকারি পাসপোর্টধারীদের পরিবারের ভিসা প্রক্রিয়া সহজ করার পর এবার ই-টোকেনের আওতামুক্ত করা হলো শিশুদের।

ঢাকা: ভারতীয় ভিসার জন্য বাংলাদেশিদের দীর্ঘদিনের জনদাবি একে একে সহজ করছে ভারত। ট্যুরিস্ট ভিসা, কূটনৈতিক ও সরকারি পাসপোর্টধারীদের পরিবারের ভিসা প্রক্রিয়া সহজ করার পর এবার ই-টোকেনের আওতামুক্ত করা হলো শিশুদের।



বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দুপুরে ঢাকার ভারতীয় হাইকমিশন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১ জানুয়ারি ২০১৭ থেকে ভারত ভ্রমণেচ্ছু বাবা-মায়ের সঙ্গে ১৮ বছরের নীচের অপ্রাপ্তবয়স্ক শিশুদের ট্যুরিস্ট ভিসার জন্য কোনো আলাদা অ্যাপয়েন্টমেন্ট তারিখ/ই-টোকেন প্রয়োজন হবে না। ভারতীয় ভিসা আবেদনকেন্দ্রগুলোতে (আইডিএসি) বাবা-মায়েরা তাদের ট্যুরিস্ট ভিসা আবেদনপত্রের সঙ্গে শিশুদের আবেদন জমা দিতে পারবেন।

ভারতীয় ভিসা আছে এমন বাবা-মায়েদের যে কোনো একজন তাদের শিশুদের পক্ষে আবেদনপত্র জমা দিতে পারবেন, সেক্ষেত্রে তাদের প্রাপ্ত ভিসার ফটোকপি আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

ভারতে পরিবারের সঙ্গে শিশুদের ভ্রমণের উপকারে এ শুভেচ্ছা প্রদর্শন করা হচ্ছে জানিয়েছে হাইকমিশন।

আরও পড়ুন:
**
ই-টোকেন ছাড়াই মিলবে ভারতের ট্যুরিস্ট ভিসা
**কূটনৈতিক-সরকারি পাসপোর্টধারীদেরও লাগবে না ই-টোকেন


বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।