ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

না. গঞ্জে প্রাথমিকে পাসের হার ৯৯.৫৯ ও ইবতেদায়িতে ৯৬.৭৮

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
না. গঞ্জে প্রাথমিকে পাসের হার ৯৯.৫৯ ও ইবতেদায়িতে ৯৬.৭৮

নারায়ণগঞ্জে এবার প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় পাসের হার ৯৯ দশমিক ৫৯ শতাংশ এবং ইবতেদায়িতে পাসের হার ৯৬ দশমিক ৭৮ শতাংশ।

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে এবার প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় পাসের হার ৯৯ দশমিক ৫৯ শতাংশ এবং ইবতেদায়িতে পাসের হার ৯৬ দশমিক ৭৮ শতাংশ।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) দুপুরে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মাহফুজা বেগম এ তথ্য জানান।

এরমধ্যে প্রাথমিকে জিপিএ-৫ পেয়েছে ৫ হাজার ৮৫৩ শিক্ষার্থী। আর ইবতেদায়িতে ১৪১ শিক্ষার্থী।

প্রাথমিকে জেলায় ২৪ হাজার ৯২৮ জন ছেলে আর ২৮ হাজার ৮৬৩ জন মেয়ে পেয়েছে জিপিএ-৫। আর ইবতেদায়িতে ৫৯ ছেলে এবং ৮২ জন মেয়ে জিপিএ ৫ পেয়েছে।

প্রাথমিকে সদরে জিপিএ ৫ পেয়েছে ১ হাজার ১৪৪ জন ছেলে এবং ১ হাজার ৬৩৪ জন মেয়ে। বন্দরে জিপিএ ৫ পেয়েছে ২০১ জন ছেলে এবং ২৮৯ মেয়ে।

সোনারগাঁতে জিপিএ ৫ পেয়েছে ২৭৩ জন মেয়ে এবং ৪০৩ জন ছেলে। আড়াইহাজারে জিপিএ ৫ পেয়েছে ১৭১ জন ছেলে এবং ২৩৮ জন মেয়ে। রুপগঞ্জে জিপিএ ৫ পেয়েছে ৫৯২ জন ছেলে এবং ৯০৮ জন মেয়ে।

ইবতেদায়িতে সদরে জিপিএ ৫ পেয়েছে ১৫ জন ছেলে এবং ৩৮ জন। বন্দরে জিপিএ ৫ পেয়েছে ৮ জন ছেলে এবং ১০ জন মেয়ে। সোনারগাঁতে জিপিএ ৫ পেয়েছে ৯ জন ময়ে এবং ১৬ জন ছেলে। আড়াইহাজারে জিপিএ ৫ পেয়েছে ২৪ জন ছেলে এবং ১২ জন মেয়ে। রুপগঞ্জে জিপিএ ৫ পেয়েছে ৩ জন ছেলে এবং ৬ জন মেয়ে।

এবার জেলায় প্রাথমিকে অকৃতকার্য হয়েছে ১৯৭ শিক্ষার্থী। আর ইবতেদায়িতে অকৃতকার্য হয়েছে ৯২ শিক্ষার্থী।

জেলার প্রাথমিকে ছেলেদের পাসের হার ৯৯ দশমিক ৫৬ শতাংশ এবং মেয়েদের ৯৯ দশমিক ৬২ শতাংশ। আর ইবতেদায়িতে পাসের হার ছেলে ৯৫ দশমিক ৮৪ শতাংশ এবং মেয়ে ৯৭ দশমিক ৭২ শতাংশ।

ফলাফলের দিক থেকে প্রাথমিকে এবার জেলার প্রথমস্থান অর্জন করেছে রুপগঞ্জ, দ্বিতীয় সোনারগাঁ এবং তৃতীয় হয়েছে সদর। আর ইবতেদায়িতে প্রথম হয়েছে সদর, দ্বিতীয় বন্দর এবং তৃতীয় স্থান অর্জন করেছে আড়াইহাজার উপজেলা।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।