ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাজেটের আগেই ভ্যাট আইন কার্যকরের তাগিদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
বাজেটের আগেই ভ্যাট আইন কার্যকরের তাগিদ

আসছে ২০১৭-১৮ অর্থবছরের বাজেট পেশের আগেই ভ্যাট আইন কার্যকর করার তাগিদ দিয়েছে সংসদীয় কমিটি। এই আইন কার্যকরে যেসব প্রতিবন্ধকতা রয়েছে...

ঢাকা: আসছে ২০১৭-১৮ অর্থবছরের বাজেট পেশের আগেই ভ্যাট আইন কার্যকর করার তাগিদ দিয়েছে সংসদীয় কমিটি। এই আইন কার্যকরে যেসব প্রতিবন্ধকতা রয়েছে তা দ্রুত সমাধানে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার সুপারিশ করেছে সংশ্লিষ্ট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি।


 
বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বিকেলে জাতীয় সংসদ ভবনে অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ তাগিদ দেওয়া হয়।
 
ড. মো. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, মো. আব্দুল ওয়াদুদ, নাজমুল হাসান, টিপু মুন্সি,  মোস্তাফিজুর রহমান চৌধুরী, মো. শওকত চৌধুরী এবং আখতার জাহান অংশ নেন।
 
বৈঠকে ভ্যাট আইন, ২০১২ আগামী বাজেটের আগেই কার্যকর করার জন্য সব ধরনের প্রতিবন্ধকতা দূর করার লক্ষ্যে সংশ্লিষ্ট সব পক্ষের সঙ্গে আলোচনা করে একটি গ্রহণযোগ্য সমাধানে পৌঁছার সুপারিশ করা হয়।
 
এছাড়াও এমডিজি ও এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনের সরকারের পাশাপাশি সংসদ সদস্যদের সম্পৃক্ততা নিশ্চিত করার জন্য ইউএনএফপি‘র অর্থায়নে এসপিসিপিডি প্রকল্পের অধীন মাতৃস্বাস্থ্য উন্নয়ন ও নিরাপদ প্রসব নিশ্চিতকরণ সাব কমিটির সদস্যদের সঙ্গে কমিটির মতবিনিময় অনুষ্ঠিত হয়। সাব কমিটির আহ্বায়ক চিফ হুইপ আ স ম ফিরোজ, সাব কমিটির সদস্য আ ফ ম রুহুল হক, মো. হাবিবে মিল্লাত, ফজিলাতুন নেসা, মো. শাহাবুদ্দিন আলোচনায় অংশ নেন।
 
মাতৃস্বাস্থ্য উন্নয়ন ও নিরাপদ প্রসব নিশ্চিতকরণের লক্ষ্যে আগামী বাজেটে স্বাস্থ্যখাতে বরাদ্দ বাড়ানো ও স্বাস্থ্যখাতে মান নিয়ন্ত্রনের সুপারিশ করা হয়।
 
বৈঠকে বাংলাদেশ ব্যাংকের গভর্নর, অর্থ মন্ত্রণালয়ের আভ্যন্তরীণ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
এসএম/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।