ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গণমাধ্যমের ভূমিকা ছাড়া গণতন্ত্র বিকশিত হতে পারে না

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
গণমাধ্যমের ভূমিকা ছাড়া গণতন্ত্র বিকশিত হতে পারে না খুলনা প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথি ইকবাল সোবহান চৌধুরী

প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, গণমাধ্যমের ভূমিকা ছাড়া গণতন্ত্র বিকশিত হতে পারে না। গণমাধ্যমের মূল স্রোতধারা সবসময় শান্তির, গণতন্ত্রের ও উন্নয়নের পক্ষে।

খুলনা: প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, গণমাধ্যমের ভূমিকা ছাড়া গণতন্ত্র বিকশিত হতে পারে না। গণমাধ্যমের মূল স্রোতধারা সবসময় শান্তির, গণতন্ত্রের ও উন্নয়নের পক্ষে।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বিকেলে খুলনা প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন ইকবাল সোবহান চৌধুরী।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমবারে ক্ষমতায় এসেই মিডিয়াকে ব্যক্তি খাতে উন্মুক্ত করেছিলেন। এর ফলে মিডিয়া বিকশিত হয়েছে, ব্যাপক কর্মসংস্থানের সুযোগ তৈরি হয়েছে। গণমাধ্যম আজ সাহসিকতার সাথে দায়িত্ব পালন করছে। জঙ্গিবাদ দমনেও গণমাধ্যম পালন করছে গুরুত্বপূর্ণ ভূমিকা। তিনি আরও বলেন, সাংবাদিকতার নীতি-নৈতিকতা মেনে, গণতন্ত্রের, সত্যের, উন্নয়নের পক্ষে থেকে কাজ করতে পারলে আমরা সাংবাদিকতাকে অক্ষুন্ন রাখতে পারবো। অশুভ সাংবাদিকতার বিরুদ্ধে সকলকে রুখে দাঁড়াতে হবে।

তথ্য উপদেষ্টা বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে একের পর এক অর্জনে বাংলাদেশ আজ গৌরবান্বিত।   বাংলাদেশ আজ বিশ্বব্যাপী প্রশংসিত। বিশ্বমন্দা সত্ত্বেও ৭% প্রবৃদ্ধি অর্জন অনেকটা বিস্ময়কর ব্যাপার। চীন, বিশ্বব্যাংকসহ বিভিন্ন দেশ আজ আমাদের সাহায্য দিতে এগিয়ে আসছে। দেশের রিজার্ভ, প্রবৃদ্ধি, উৎপাদন, সামাজিক সূচকসহ বিভিন্নভাবে আমরা আজ পাকিস্তানের চেয়ে এগিয়ে।

তিনি বলেন, রাজনৈতিক স্থিতিশীলতা থাকলে দেশের উন্নয়ন হবে, বিশ্ব সম্প্রদায় বাংলাদেশকে মূল্যায়ন করবে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা দেন খুলনা বিভাগীয় অভ্যন্তরীণ নৌপরিবহন মালিক সমিতির মহাসচিব ও সদর থানা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম।

অনুষ্ঠান পরিচালনা করেন খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা। এ সময় খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক, স্থানীয় পত্রিকার সম্পাদকসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার বিপুল সংখ্যক প্রতিনিধি উপস্থিত ছিলেন।

এর আগে তিনি খুলনা প্রেসক্লাবে বঙ্গবন্ধুর ভাস্কর্য পূর্ণাঙ্গ কাজের উদ্বোধন করেন।

সন্ধ্যায় তিনি খুলনা অফিসার্স ক্লাবে খুলনা জেলার পাঁচ জন গুণী ব্যক্তিকে ‘জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা ২০১৫’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন এবং পরে খুলনা প্রেসক্লাবের ক্রীড়া প্রতিযোগিতায় পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেন।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
এমআরএম/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।