ঢাকা, সোমবার, ১ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘বেশির ভাগ সড়ক দুর্ঘটনাই কুয়াশার কারণে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
‘বেশির ভাগ সড়ক দুর্ঘটনাই কুয়াশার কারণে’ ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পরিদর্শনে ওবায়দুল কাদের

বেশির ভাগ সড়ক দ‍ুর্ঘটনাই ঘন কুয়াশার কারণে ঘটছে বলে মনে করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

গাজীপুর: বেশির ভাগ সড়ক দ‍ুর্ঘটনাই ঘন কুয়াশার কারণে ঘটছে বলে মনে করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (৩০ ডিসেম্বর) বিকেলে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ৪ লেনের উন্নীতকরণ ও ফ্লাইওভার নির্মাণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, কুয়াশায় গাড়ির গতি সীমিত রাখতে মালিকরা যেন চালককে উদ্বুদ্ধ করেন। গতি কম থাকলে দুর্ঘটনার মাত্রাও কমে আসবে।  

এপ্রিল মাসেই বর্ষা এসে যায়। বর্ষার সময় মহাসড়কে সংস্কার কাজ করা যায়না। তাই বর্ষার আগেই মহাসড়কের সমস্ত কার্যাদেশ ও টেন্ডার সম্পন্ন করে সময় মতো কাজ শুরু করার জন্য সড়ক ও জনপথের প্রকৌশলীদের নির্দেশ দেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, আগামী ২০১৮ সালের ৩০ ডিসেম্বর জয়দেবপুর-এলেঙ্গা মহাসড়কের ৪ লেনের উন্নীত করণের কাজ সম্পন্ন করার লক্ষে কাজ করে যাচ্ছে সড়ক ও জনপথ বিভাগ। এ মহাসড়কে ৫টি  ফ্লাইওভার নির্মাণের কথা থাকলেও চূড়ান্ত পর্যায়ে এখানে ৯টি ফাইওভার নির্মাণ করা হচ্ছে। এছাড়া বেশ কয়েকটি ব্রিজ ও কালভার্টও রয়েছে।

এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন- ঢাকা বিভাগীয় তত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী ডিএকে এন নাহিন রেজা, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুস সবুরসহ সড়ক ও জনপথ বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তারা।  

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
আরএস/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।