ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লেখাপড়া করে জঙ্গিবাদের সঙ্গে জড়িত হওয়া অপ্রত্যাশিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
লেখাপড়া করে জঙ্গিবাদের সঙ্গে জড়িত হওয়া অপ্রত্যাশিত লেখাপড়া করে জঙ্গিবাদের সঙ্গে জড়িত হওয়া অপ্রত্যাশিত-ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, স্কুল-কলেজে লেখাপড়া করে কেউ জঙ্গিবাদ এবং সন্ত্রাসের সঙ্গে জড়িত হবে তা একেবারেই অপ্রত্যাশিত।

গোপালগঞ্জ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, স্কুল-কলেজে লেখাপড়া করে কেউ জঙ্গিবাদ এবং সন্ত্রাসের সঙ্গে জড়িত হবে তা একেবারেই অপ্রত্যাশিত।

শুক্রবার (৩০ ডিসেম্বর) দুপুরে সদর উপজেলার চন্দ্রদিঘলীয়ায় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ফলাফল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, শুধু পরীক্ষায় জিপিএ-৫ পেলে হবে না। দেশ প্রেম, মূল্যবোধ, দেশের ইতিহাস ঐতিহ্য জানার ক্ষেত্রেও জিপিএ-৫ পেতে হবে।

এসময় তিনি বলেন, গণ্যমাধ্যমের মূল কাজ হল এক প্রজন্ম থেকে আরেক প্রজন্মের কাছে দেশের ইতিহাস হস্তান্তর করা।

রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা ঢাকা পুলিশ হেড কোয়ার্টারের অতিরিক্ত ডিআইজি মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে বার্ষিক ফলাফল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসার মো. মাহাবুবুর রহমান, এফবিসিসিআই পরিচালক শেখ ফজলে ফাহিম, গোপালগঞ্জে জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার, পুলিশ সুপার এস এম এমরান হোসেন ও কেন্দ্রীয় যুবলীগের সহ সম্পাদক রবিউল আলমসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন। এর আগে তিনি ওই স্কুলের লাইব্রেরি উদ্বোধন করেন।

এর পর দুপুরে টুঙ্গীপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানান ও বিশেষ মোনাজাত এবং ফাতেহা পাঠ করেন।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।