ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মৌলভীবাজারে উন্নয়ন হলে গোটা দেশ উপকৃত হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
মৌলভীবাজারে উন্নয়ন হলে গোটা দেশ উপকৃত হবে মৌলভীবাজারে উন্নয়ন হলে গোটা দেশ উপকৃত হবে-শিল্পমন্ত্রী-বাংলানিউজ

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, মৌলভীবাজারে উন্নয়ন হলে গোটা দেশ উপকৃত হবে। কারণ পর্যটন অধ্যুষিত এ জেলা খুবই সম্ভাবনাময় একটি জেলা। এখানে পর্যটন, চা, মাছ ও আগর শিল্পের অপার সম্ভাবনা রয়েছে। তাই এ জেলার উন্নয়নের প্রতি সরকারের বিশেষ নজর রয়েছে।

মৌলভীবাজার: শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, মৌলভীবাজারে উন্নয়ন হলে গোটা দেশ উপকৃত হবে। কারণ পর্যটন অধ্যুষিত এ জেলা খুবই সম্ভাবনাময় একটি জেলা।

এখানে পর্যটন, চা, মাছ ও আগর শিল্পের অপার সম্ভাবনা রয়েছে। তাই এ জেলার উন্নয়নের প্রতি সরকারের বিশেষ নজর রয়েছে।

শুক্রবার (৩০ ডিসেম্বর) রাত ৮টার দিকে দি মৌলভীবাজার চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে তিন দিনব্যাপী বাংলাদেশ-ভারত মৈত্রী উৎসব ও ব্যবসায়ী সম্মেলনের দ্বিতীয় দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সোনার বাংলা গড়ার। জননেত্রী শেখ হাসিনার সরকার সে স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন-ভারতের ত্রিপুরার বাণিজ্য, শিক্ষা, শিল্প ও আইনমন্ত্রী শ্রী তপন চক্রবর্তী, কলকাতার পশ্চিমবঙ্গের সমবায়মন্ত্রী শ্রী অরূপ রায়, মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীন ও সংসদ সদস্য উপাধ্যক্ষ আব্দুস শহীদ প্রমুখ।

তিন দিনব্যাপী এ উৎসব ও ব্যবসায়ী সম্মেলনে শ্রীহট্ট ইকোনোমিক জোন, চা শিল্প ও পর্যটন শিল্প ইত্যাদির সম্ভাবনাময় বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
আরবি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad