ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে গুণীজন সম্মাননা ও আলোচনা সভা অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
বরিশালে গুণীজন সম্মাননা ও আলোচনা সভা অনুষ্ঠিত

বরিশালে গুণীজন সম্মাননা, আলোচনা সভা, প্রতিযোগিতার পুরষ্কার প্রদান এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হলো ওস্তাদ বিনয় কৃষ্ণ দাস স্মৃতি ট্রাস্টের অনুষ্ঠানমালা।

বরিশাল: বরিশালে গুণীজন সম্মাননা, আলোচনা সভা, প্রতিযোগিতার পুরষ্কার প্রদান এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হলো ওস্তাদ বিনয় কৃষ্ণ দাস স্মৃতি ট্রাস্টের অনুষ্ঠানমালা।

তানসেন সংগীত বিদ্যালয়ের সার্বিক সহযোগিতায় শুক্রবার (৩০ ডিসেম্বর) নগরীর অশ্বিনী কুমার হলে সন্ধ্যা ৬টায় অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশিষ্ট সমাজসেবক ও সাদা মনের মানুষ বিজয় কৃষ্ণ দে।

 

এসময় প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, বরিশালের সচিব প্রফেসর বিপ্লব কুমার ভট্টাচার্য।  

বরিশালের জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি এস এম ইকবাল, কে এস এ মহিউদ্দিন মানিক (বীর প্রতীক)।  

বক্তব্য রাখেন তানসেন সংগীত বিদ্যালয়ের সভাপতি ও ওস্তাদ বিনয় কৃষ্ণ দাস স্মৃতি ট্রাস্টের সহ-সভাপতি প্রিয়লাল দাস, সাধারণ সম্পাদক সঞ্জিব কর্মকার, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, বিনয় ভুষণ মন্ডল, মিন্টু কুমার কর।  

উচ্চাঙ্গ সংগীত ও তালযন্ত্র (তবলা ও পাখোয়াজ) এ বিশেষ অবদানের জন্য পণ্ডিত পতিত পাবন নট্ট ও  উচ্চাঙ্গ সংগীত এ বিশেষ অবদানের জন্য ওস্তাদ সন্তোষ কুমার কর্মকারকে সম্মাননা দেওয়া হয়।

এরপর প্রতিযোগিতায় (তবলা লহড়া, নজরুল সংগীত ও শাস্ত্রীয় সংগীত) অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সবশেষে পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

এদিকে সকাল ১০টা থেকে অশ্বিনী কুমার হলে চলতে থাকে ৩ বিভাগের প্রতিযোগিতা। প্রতিযোগিতায় প্রায় অর্ধশত প্রতিযোগী অংশগ্রহণ করেন।  

এতে বিচারকের দায়িত্ব পালন করেন পণ্ডিত পতিত পাবন নট্ট, ওস্তাদ সন্তোষ কুমার কর্মকার, ওস্তাদ গণেশ চন্দ্র রায় ও তপন দেবনাথ।

বাংলাদেশ সময়: ০০২৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
এমএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।