ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাতীয় প্রেসক্লাবের ভোটগ্রহণ শেষ, গণনা শুরু

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
জাতীয় প্রেসক্লাবের ভোটগ্রহণ শেষ, গণনা শুরু জাতীয় প্রেসক্লাবের ভোটগ্রহণ শেষ, গণনা শুরু/ছবি-বাংলানিউজ

ঢাকা: জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির ২০১৭-১৮ সালের দ্বিবার্ষিক নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন চলছে ভোট গণনা।

শনিবার (৩১ ডিসেম্বর) বিকেল পাঁচটার দিকে ভোটগ্রহণ শেষ হয়।

১ হাজার ২১৮ জন ভোটারের মধ্যে ১ হাজার ১৮০ জন ভোটাধিকার প্রয়োগ করেন।

এর আগে সকাল নয়টা থেকে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ভোটগ্রহণ শুরু হয়।

জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির কর্মকর্তা ও সদস্য নির্বাচনে এবার তিনটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। এর মধ্যে মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের সাংবাদিকরা ঐক্যবদ্ধ প্যানেল দিলেও দু’টি প্যানেল দিয়েছেন বিএনপি-জামায়াত সমর্থিত সাংবাদিকরা। রয়েছেন স্বতন্ত্র প্রার্থীও। তবে বিএনপির দু’টি প্যানেল সব পদে প্রার্থী দেয়নি।

মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের প্যানেলে সভাপতি প্রার্থী হয়েছেন বর্তমান সভাপতি মুক্তিযোদ্ধা মুহাম্মদ শফিকুর রহমান। এ প্যানেলে সাধারণ সম্পাদক পদে প্রেসক্লাবের ইতিহাসে প্রথমবারের মতো নারী প্রার্থী হয়েছেন ফরিদা ইয়াসমীন।

অন্যদিকে সভাপতি পদে বিএনপিপন্থী দুই প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করছেন খোন্দকার মনিরুল আলম ও এম এ আজিজ। সাধারণ সম্পাদক পদেও কাদের গণি চৌধুরী ও কামরুল ইসলাম চৌধুরী আলাদা আলাদা প্যানেলের প্রার্থী হয়েছেন।

শফিকুর রহমান-ফরিদা ইয়াসমীন প্যানেলে সিনিয়র সহ সভাপতি ও সহ সভাপতি পদে যথাক্রমে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাইফুল আলম ও আজিজুল ইসলাম ভূঁইয়া। যুগ্ম সম্পাদকের দু’টি পদে মো. আশরাফ আলী ও শাহেদ চৌধুরী এবং কোষাধ্যক্ষ পদে কার্তিক চ্যার্টাজি প্রার্থী হয়েছেন। ১০টি সদস্য পদে প্রার্থী হয়েছেন এনায়েত হোসেন খান, কাজী রফিক, কুদ্দুস আফ্রাদ, কল্যাণ সাহা, মোল্লা জালাল, রেজোয়ানুল হক রাজা, শামসুদ্দিন আহমেদ চারু, শ্যামল দত্ত, শাহনাজ বেগম ও হাসান আরেফিন।

বিএনপিপন্থী দু্’টি প্যানেলে সিনিয়র সহ সভাপতির একটি পদে প্রার্থী হয়েছেন নূরুল আমিন রোকন ও মুহম্মদ রুহুল কুদ্দুস। সহ সভাপতির একটি পদে দুই প্যানেলের হয়ে লড়ছেন আমিরুল ইসলাম কাগজী ও সদরুল হাসান। এ পদের স্বতন্ত্র দুই প্রার্থী হচ্ছেন নাজমুল আহসান ও মো. মোকাররম হোসেন।

যুগ্ম সম্পাদকের দু’টি পদে বিএনপিপন্থী দুই প্যানেলের হয়ে লড়ছেন তিনজন- আবদুল গাফফার মাহমুদ, ইলিয়াস খান ও জহিরুল হক রানা। কোষাধ্যক্ষ পদে কাজী রওনাক হোসেন ও সরদার ফরিদ আহমদ পরস্পরের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন দুই প্যানেল থেকে।

১০টি সদস্য পদে বিএনপি সমর্থিত ও স্বতন্ত্র প্রার্থীরা হলেন- মাঈনুল আলম, আমানুল্লাহ কবীর, গোলাম মহিউদ্দিন খান, মাহমুদা চৌধুরী, মাহমুদ হাসান, শামসুল হক দুররানী, মো. সানাউল হক, বদিউল আলম, বখতিয়ার রানা, খায়রুল আলম বকুল, গালিব হাসান, নুরুল হাসান খান, নূরুল ইসলাম খোকন, এইচ এম জালাল আহমেদ, আবুল কালাম আজাদ, নির্মল চক্রবর্তী, আবদুল বাসেত মিয়া, মোহাম্মদ মোমিন হোসেন, আবদুস সালাম হাওলাদার বাচ্চু ও হাসান হাফিজ।

**জাতীয় প্রেসক্লাব নির্ব‍াচনের ভোটগ্রহণ চলছে

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৬
এসএস/এএটি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।