ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

পথশিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৭
পথশিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ পথশিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ

ঢাকা: রাজধানীর পথশিশুদের মাঝে শীতের কাপড় বিতরণ করেছে তারুন্য দ্যা ইয়ুথ নামের একটি সংগঠন। রোববার (০১ জানুয়ারি) রাতে রাজধানীর কারওয়ান বাজার সংলগ্ন পান্থকুঞ্জ পার্কে শতাধিক ছিন্নমূল শিশুকে শীতের কাপড় দেয় সংগঠনটি।

বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং কলেজের শিক্ষার্থীদের নিয়ে গঠিত সংগঠন তারুন্য দ্যা ইয়ুথ বছর জুড়ে সামাজিক সেবামূলক কর্মকাণ্ড পরিচালনা করে থাকে। চলতি শীতে রংপুরে দরিদ্রদের মাঝে প্রায় তিন’শ কম্বল বিতরণ করেছে তারা।

এ ছাড়া চলতি মাসে পূবাইল এলাকায় শতাধিক দরিদ্র লোকের মধ্যে কম্বল বিতরণ করে তারা।

তারুণ্য দ্যা ইয়ূথের প্রতিষ্ঠাতা মেরাজ মাহফুজ বলেন, আমাদের সমাজে যেমন হতদরিদ্র মানুষ আছে তেমনি বিত্তবান মানুষও আছে। দরিদ্র মানুষের শীতের কষ্ট উপলব্দি করেই এ আয়োজন।

সমাজের বিত্তবানেরা যদি তার আশপাশের মানুষের কষ্টে সামান্যতম সহযোগিতা করে, তবেই সমাজের এসব অসংগতি দূর করা সম্ভব।

সংগঠনের পরামর্শক গণমাধ্যমকর্মী মাইদুর রহমান রুবেল বলেন, সংগঠনটি অতি ক্ষুদ্রাকৃতির। তবু সাধ্যের মধ্যে থেকে বছরব্যাপী আয়োজন করা হয় নানা কর্মসূচি। তবে এটা ঠিক এ সংগঠনটি মূল উদ্দেশ্য সমাজের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানো। ঈদে সামর্থহীনদের নতুন পোশাকের ব্যবস্থা করা। শীতে দরিদ্রদের মাঝে কম্বল বিতরণ করা পুরনো কর্মসূচি। এবছরই প্রথম পথশিশুদের মাঝে কম্বল বিতরণ করা হচ্ছে। সমাজের কাছে দায়বদ্ধতা থেকেই এ আয়োজন। সামর্থবানরা শীত যখন বাহারী পোশাক পড়ে উষ্ণতা গ্রহণ করে তখন এই শিশুরা নগ্ন পায়ে উদোম গায়ে শীতে কাঁপে। এ শীতে সুবিধাবঞ্চিতদের একটু উষ্ণতা দিতেই এ আয়োজন।

এসময় উপস্থিত ছিলেন- বন্ধুযোগের উদ্যোক্তা সিনিয়র সাংবাদিক হাসান মাহমুদ এবং তারুন্য দ্যা ইয়ুথের অন্যতম সদস্য শাহাদাত, উজ্জল, মতিউর, এনামুল, আসাদ, সাদমান, ইনশিয়া, মিতু, জারিন, প্রমি, সেলিনা, সন্ধ্যা ও এ্যানি প্রমুখ।

বাংলাদেশ সময়: ০০৫২ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৬
এজেড/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।