ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কমলনগরের হাজিরহাট বাজারে চুরি ঠেকাবে কে?

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
কমলনগরের হাজিরহাট বাজারে চুরি ঠেকাবে কে? টিনের চাল কেটে দোকানে চুরি

লক্ষ্মীপুরে কমলনগর উপজেলার হাজিহাট বাজারে চোরের দল বেপরোয়া হয়ে উঠেছে। গত ৩ মাসে দশটি দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। বাজারে পাহারাদার ও সিসিটিভি ক্যামেরা বসিয়েও চুরি ঠেকানো যাচ্ছে না।

এ ব্যাপারে স্থানীয় বাজার ব্যবস্থাপনা কমিটি ও ব্যবসায়ীরা প্রশাসনের কাছে অভিযোগ করেও কোনো প্রতিকার না পেয়ে আতঙ্কে রয়েছেন স্থানীয় ব্যবসায়ীরা।

বুধবার (২০ ডিসেম্বর) দিবাগত রাতে চালের টিন কেটে তিনটি দোকান-ঘরে চুরির ঘটনা ঘটে।

এতে ব্যবসায়ীদের প্রায় দেড় লাখ টাকা চুরি যায়। বারবার এভাবে চুরির ঘটনা ঘটতে থাকায় ব্যবসায়ীদের মাঝে ক্ষোভ ছড়িয়ে পড়ছে।

স্থানীয়রা জানিয়েছেন, প্রতিদিনের মতো ব্যবসায়ীরা দোকান বন্ধ করে বাড়ি যান। রাতের কোনো এক সময় সংঘবদ্ধ চোরের দল পরিকল্পিতভাবে দোকানে চালার টিন কেটে জিহাদ ফ্যাশন, ওহাব বস্ত্র বিতান ও আবদুর রবের চালের আড়তে ঢুকে টাকা চুরি করে নিয়ে যায় তারা।  

একইভাবে গত ৩ মাস আগে মসজিদ সড়কের আয়েশা টেলিকমে চোর ঢুকে নগদ ও কয়েক লাখ টাকার মালামাল নিয়ে যায়। ৩ মাস পার হয়ে গেলেও ওই ঘটনায় চুরি যাওয়া মালামাল উদ্ধার করতে পারিনি পুলিশ। এছাড়াও বাজারে আরো কয়েকটি দোকান-ঘরে চুরির ঘটনা ঘটেছে বলে জানান স্থানীয়রা।

ব্যবসায়ীরা জানান, একের পর এক চুরি হতে থাকলেও চোরের দলকে ঠেকানো যাচ্ছে না। সিসি ক্যামেরা স্থাপন করেও কোনো ফল আসছে না। চোরদের আটক, চুরি ঠেকানো ও চুরি যাওয়া মাল উদ্ধার করতে পারছে না পুলিশ।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস বলেন, চুরি হওয়া মালামাল ও চোরের দলকে আটক করতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।