ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শ্রীমঙ্গলে ব্যবসায়ীদের অবরোধ প্রত্যাহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
শ্রীমঙ্গলে ব্যবসায়ীদের অবরোধ প্রত্যাহার শ্রীমঙ্গলে ব্যবসায়ীদের অবরোধ প্রত্যাহার

মৌলভীবাজার: প্রশাসনের আশ্বাসে টানা ৫ ঘণ্টা পর অবরোধ প্রত্যাহার করেছে নিয়েছে শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতি। উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মধ্যস্থতায় এ অবরোধ প্রত্যাহার করা হয়।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় শহরের চৌমুহনায় এক সমাবেশের মাধ্যমে অবরোধ প্রত্যাহারের ঘোষণা দেন ব্যবসায়ী সমিতির সভাপতি ইয়াহিয়া খান।

এসময় ব্যবসায়ীদের উদ্দেশে বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান রণধীর কুমার দেব, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মোবাশশেরুল ইসলাম, শ্রীমঙ্গল সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (এসএসপি) আসরাফুর রহমান।

এর আগে, শ্রীমঙ্গল উপজেলা পরিষদে সমঝতা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ব্যবসায়ী সমিতির বিভিন্ন দাবি উপস্থাপন করলে তা প্রশাসনের উচ্চ পর্যায়ে আলোচনা করে সমাধানের আশ্বাস দেন ইউএনও। পরে প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে অবরোধ প্রত্যাহারে সম্মত হন ব্যবসায়ী নেতারা।

এদিকে, অবরোধ প্রত্যাহার করে শহরে মাইকিং করে দোকানপাট খোলার আহ্বান জানাচ্ছে ব্যবসায়ী সমিতি। দোকানপাট খুলতে শুরু করেছে ব্যবসায়ীরা।

শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সভাপতি ইয়াহিয়া খান বাংলানিউজকে বলেন, ব্যবসায়ীরা ভ্রাম্যমাণ আদালতে বিরক্ত হয়ে এই অবরোধ পালন করেছে। প্রশাসন আমাদের দাবি মেনে নেয়ায় আমরা এ অবরোধ প্রত্যাহার করেছি।  

ইউএনও মোহাম্মদ মোবাশশেরুল ইসলাম বাংলানিউজকে বলেন, এটি সামান্য একটি ঘটনা। ব্যবসায়ী ও প্রশাসনের ভুল বুঝাবুঝি হয়েছে। আমরা তা সমঝোতা করেছি। ব্যবসায়ী নেতারা অবরোধ প্রত্যাহার করে নিয়েছেন।

**জরিমানার প্রতিবাদে শ্রীমঙ্গলে ব্যবসায়ীদের অবরোধ

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।