ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শেরপুরে ইউপি উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জয়ী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
শেরপুরে ইউপি উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জয়ী

বগুড়ার শেরপুর উপজেলার বিশালপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী জাকির হোসেন খান ঘোড়া প্রতীক নিয়ে ৫ হাজার ২শ’ ৯২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সন্ধ্যা সোয়া ৭টার দিকে উপজেলা রিটার্নিং ও উপজেলা কৃষি অধিদফতরের কর্মকর্তা মো. খাজানুর রহমান বাংলানিউজকে এ খবর নিশ্চিত করেন।

নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সুধান্য চন্দ্র সরকার আনারস প্রতীক নিয়ে পান ৪ হাজার ৪শ’ ৯১ ভোট।

নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাম সরোয়ার ৩ হাজার ৪শ’ ৪৪, ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপি মনোনীত প্রার্থী মজিবর রহমান ৩ হাজার ২শ’ ৪৭ ও হাতপাখা নিয়ে ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী আব্দুর রহমান ৫শ’ ২৯ ভোট পান।
 
ইউনিয়নের মোট ১০টি কেন্দ্রের ৬১টি বুথে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে উৎসবের আমেজে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়। এসব কেন্দ্রে ১০জন প্রিজাইডিং ও ১শ’ ৯৩জন পোলিং অফিসার ভোটগ্রহণের দায়িত্ব পালন করেন।
 
ইউনিয়নের মোট ২১ হাজার ৩শ’ ৮৪জন ভোটারের মধ্যে ১৭ হাজার ১শ’ ৬১জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এরমধ্যে ১শ’ ৫৮টি ভোট নষ্ট হয়।
 
২০১৬ সালের ৭ মে অনুষ্ঠিত নির্বাচনে উপজেলার বিশালপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে সুবোদ চন্দ্র সরকার আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হয়ে নির্বাচিত হন। ২০১৭ সালের ২১ আগস্ট তিনি মারা যান। পরে ২৮ আগস্ট চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করে উপ-নির্বাচনের প্রক্রিয়া শুরু হয়।
 
গত ১২ নভেম্বর উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল অনুযায়ী ২৩ নভেম্বর শেষ দিন পর্যন্ত পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। পরে ২৬ নভেম্বর যাচাই-বাছাই শেষে চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়। ০৩ ডিসেম্বর ছিলো মনোনয়নপত্র প্রত্যাহারের দিন। ৪ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হয় প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
এমবিএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।