ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বউ জামাই মেলায় বিশাল বিশাল মাছ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
বউ জামাই মেলায় বিশাল বিশাল মাছ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লালমনিরহাট: জামাই এসে বড় বড় মাছ কিনে নিয়ে যাবে শ্বশুর বাড়ি। দুপুরে খেয়ে বিকেলে আবার যাবেন পিঠা মেলায়। এ জন্য লালমনিরহাটে দ্বিতীয়বারের মতো বসেছে বউ জামাই মেলা। এতে মূলত মৎস্য ও পিঠার স্টল রয়েছে।

শুক্রবার (২২ ডিসেম্বর) সকাল ১১টার দিকে লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ি শহীদ আবুল কাসেম মহাবিদ্যালয় মাঠে পাঁচ দিনব্যাপী এ মেলার উদ্বোধন করেন বিএনপির সাংগঠনিক সম্পাদক জেলা বিএনপির সভাপতি সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু।

একই মাঠে বিকেলে নানান রকম পিঠা নিয়ে বসবে পিঠা মেলাও।

সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য বিনা টিকিটে খোলা থাকছে পুরো আয়োজন। বিনোদনের জন্য বাড়তি আয়োজন লোকজ সাংস্কৃতিক অনুষ্ঠান।

স্থানীয় মাছ ব্যবসায়ীরা বিভিন্ন স্থান থেকে বড় বড় মাছ এনেছেন মেলায়। বেশ দামও হাঁকাচ্ছেন তারা। ক্রেতারাও চাহিদা ও সার্মথ্য অনুযায়ী দাম কষে যাচ্ছেন।

অনন্য মৎস্য আড়ৎ সুদূর চট্টগ্রাম থেকে নিয়ে এসেছে ২৩ কেজি ওজনের কোরাল, ১৫ কেজি ওজনের বোয়াল, ১০ কেজির ওজনের রুই-কাতলসহ বিভিন্ন জাতের মাছ। এই স্টলের বিক্রেতা নুরু বাংলানিউজকে জানান, কোরাল মাছটি ৪৫ হাজার টাকা দাম হাঁকানো হয়েছে। ৩৮/৪০ হাজার পর্যন্ত উঠলে বিক্রি করা হবে। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমরুপালি মৎস্য আড়তে ১৫ কেজি ওজনের গ্রাসকার্প মাছটি ক্রেতাদের দৃষ্টিতে আসছে। বাজেট অনুযায়ী দাম কষে যাচ্ছেন ক্রেতারা। বিক্রেতা বিরুদাস মাছের দাম হাঁকাচ্ছেন ২৫ হাজার টাকা। ২২ হাজার টাকা হলে বিক্রি করবেন বলে জানান তিনি।
 
ক্রেতা সাইদুল ইসলাম বাংলানিউজকে বলেন, বউয়ের বায়না মেটাতে শ্বশুর বাড়ি এসে বউ জামাই মেলায় এসেছি। এখান থেকে শ্বশুর বাড়ির জন্য তিন হাজার ৬৫০ টাকা দামে ছয় কেজি ওজনের কাতল মাছ কিনেছি। এ মাছ দিয়ে ভাত খেয়ে আবার বউ নিয়ে বিকেলের পিঠা মেলায় আসবো।

স্থানীয় ক্রেতা কৃষি শ্রমিক আবুল, ফয়েজ, ও মন্টু মিয়া বাংলানিউজকে জানান, অনেক দিনের শখ বড় মাছ খাওয়ার। তাই গ্রামের কয়েকজন মিলে মাছ কিনতে মেলায় এসেছেন।

স্থানীয় বউ-জামাই মেলা উদযাপন পরিষদের আয়োজনে মৎস্য মেলায় ২০টি স্টল স্থান পেয়েছে। পিঠা মেলায় স্টল রয়েছে প্রায় ৫০টি।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।