ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

৭০ বছরে শহীদ আমানউল্যাহ পাবলিক উচ্চ বিদ্যালয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৭
৭০ বছরে শহীদ আমানউল্যাহ পাবলিক উচ্চ বিদ্যালয়

নোয়াখালী: অসংখ্য সুহৃদকে হারিয়ে নানা অর্জনে সমৃদ্ধ হয়ে গৌরবের ৭০ বছরে পদার্পণ করেছে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী শহীদ আমান উল্যাহ পাবলিক উচ্চ বিদ্যালয়।

৭০ বছরের মাইলফলক উদযাপনে দিনটি স্মরণীয় করে রাখতে শনিবার (২৩ ডিসেম্বর) দিনব্যাপী প্রাক্তন ছাত্রছাত্রীদের পূণর্মিলনী, মুক্তিযোদ্ধা ও শিক্ষকদের সংবর্ধনাসহ অনেক আনন্দ আয়োজনের উদ্যোগ নেওয়া হয়েছে বিদ্যালয়ের উদযাপন কমিটির পক্ষ থেকে।

শনিবার সকালে বিদ্যালয় প্রাঙ্গনে দিনব্যাপী বর্ণাঢ্য উৎসব আয়োজনের উদ্বোধন করবেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার সম্মতি জ্ঞাপন করেছেন, রেলমন্ত্রী মজিবুল হক এমপি।

এছাড়াও নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনের সংসদ সদস্য মামুনুর রশিদ কিরন, নোয়াখালী-২ (সেনবাগ) আসনের সংসদ সদস্য মোরশেদ আলম, সাবেক সংসদ সদস্য এমএ হাসেম, বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক ড. জামাল উদ্দিন এফসিএ, জেলা পরিষদের চেয়ারম্যান ডা. এবিএম জাফর উল্যাহ, নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াছ কাঞ্চন, সড়ক বিভাগের অতিরিক্ত সচিব বেলায়েত হোসেনসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

উদযাপন কমিটির আহ্বায়ক, প্রাক্তন ছাত্র, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আবু নাছের টিপু বাংলানিউজকে জানান, গৌরবের ৭০ বছর পদার্পণ উপলক্ষে দিনব্যাপী প্রাক্তন ছাত্রছাত্রীদের পূণর্মিলনী, মুক্তিযোদ্ধা ও শিক্ষকদের সংবর্ধনা, বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, স্মৃতি রোমন্থনে আড্ডা, আতশবাজিসহ নানা আয়োজন রয়েছে।

এদিন ৭০ বছরের অনেক স্মৃতিকথা ও স্থিরচিত্রের সমন্বয়ে ৩শ’ পৃষ্ঠার একটি স্মরণিকা প্রকাশ করা হবে এবং শহীদ মুক্তিযোদ্ধা ও বিদ্যালয়ের হারিয়ে যাওয়া সুহৃদদের আত্মার মাগফেরাত কামনায় পাঁচ হাজার দুস্থ লোকের জন্য খাবারের (জিয়াফত) আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, ২২ ডিসেম্বর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।